সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়কে শেখ ফজিলাতুন্নেসা বিশ্ববিদ্যালয় নামকরণের প্রস্তাব করলে প্রধানমন্ত্রী তাতে সম্মতি দিয়েছেন বলে জানিয়েছেন সিলেট-৩ আসনের উপনির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী নবনির্বাচিত সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। শিগগিরই এ নামকরণের প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে গণভবনে গিয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। উপনির্বাচনে হাবিবুর রহমান হাবিবকে নির্বাচিত করায় প্রধানমন্ত্রী দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের জনগণকে ধন্যবাদ জানান।

সাংসদ হাবিব বলেন, করোনাকালীন কঠিন সময়ে অনেক প্রতিবন্ধকতা থাকলেও প্রিয় নেত্রী সাক্ষাতের জন্য আমাকে সম্মতি দিয়েছেন, সময় দিয়েছেন। আমি মন উজাড় করে কথা বলেছি, আমার দলীয় নেতাকর্মী ও দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের মানুষের কথা বলেছি। প্রধানমন্ত্রী সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে আমার এ বিজয়ে তিনি খুবই আনন্দিত।

উল্লেখ্য, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যান সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী। পরে নির্বাচনী তফসিল ঘোষণা করা হলেও বার বার পেছানোর পর গত ৪ সেপ্টেম্বর ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

সূত্র : যুগান্তর

এবিটিভির বিশেষ প্রতিবেদন

ফসলি জমি ও কৃষকের সুপ্রাচীন স্বজন 'কাকতাড়ুয়া'