জাতীয় প্রাথমিক শিক্ষা-২০১৭ প্রতিযোগিতায় সিলেট বিভাগ সেরা হয়েছেন বিয়ানীবাজারের দুই কৃতিজন। গত ১৩ সেপ্টেম্বর বিভাগ সেরা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় সিলেট জেলার সেরা ও বিয়ানীবাজারের বিদ্যুৎসাহী দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল ও কাব শিক্ষক লোকমান হোসেন বিভাগ সেরা নির্বাচিত হন।

বিদ্যুৎসাহী বিভাগে দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল এর আগেও দুইবার বিভাগ সেরা হওয়ার কৃতিত্ব অর্জন করেন। তৃতীয়বারের মতো বিভাগ সেরা হয়ে জাতীয় প্রতিযোগিতা অংশ নিয়ে বিয়ানীবাজারের মুখ উজ্জ্বল করবেন এ বিদ্যুৎসাহী। বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এবং শিক্ষামন্ত্রীর একান্ত সহকারি মাকসুদুল ইসলাম আউয়াল দীর্ঘদিন থেকে বিয়ানীবাজার উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উন্নয়নে কাজ করছেন।

বিয়ানীবাজার উপজেলার গড়রবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তাব শিক্ষক লোকমান হোসেন প্রাথমিক শিক্ষা প্রতিযোগিতা-২০১৭ কাব বিভাগে বিভাগ সেরার হওয়ার গৌরব অর্জন করেন। গত বছর তিনি একই বিভাগে বিভাগ সেরা হয়ে জাতীয় পর্যায়ে অংশ নেন।

ইতোপূর্বে তার কৃতিত্বে বিয়ানীবাজারে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জাতীয় ও বিভাগ পর্যায়ে শাপলা এ্যাওয়ার্ড অর্জন করেছে।

জাতীয় পর্যায়ে দ্বিতীয়বার অংশ নিয়ে গত বছরের ব্যর্থতা কাটিয়ে এবার বিয়ানীবাজারের জন্য গৌরব বয়ে আনবেন বেলে আশাবাদী কাব শিক্ষক লোকমান হোসেন।