সিলেটে যুক্তরাজ্যের করোনার নতুন স্ট্রেইন শনাক্ত হয়েছে অনেক। নতুন করে দেশজুড়ে তান্ডব চালাচ্ছে আফ্রিকান করোনা স্ট্রেইন। ফলে সিলেটজুড়ে আতঙ্ক ও শঙ্কা বিরাজ করছে। এই শঙ্কার মধ্যে আবারও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ইতোমধ্যে মোট শনাক্তের সংখ্যা ১৯ হাজার ছুঁই ছুঁই। সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘন্টায় সিলেট জেলার আরও ২ জনের মৃত্যুর মধ্য দিয়ে মৃতের সংখ্যা ৩০৫ জনে দাঁড়িয়েছে। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছেন আরও ১৩৯ জন আর সুস্থ হয়েছেন ৮১ জন রোগী।

নতুন শনাক্তদের মধ্যে ১০৫ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জ জেলার ১০ জন এবং হবিগঞ্জ জেলার ২৪ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ হাজার ৯৫৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১১ হাজার ৯৭৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬৪৩ জন, হবিগঞ্জে ২ হাজার ১৭৫ জন ও মৌলভীবাজারে ২ হাজার ১৬২ জন রয়েছেন।

সিলেট বিভাগে এ পর্যন্ত ৩০৩ জন করোনাভারাইরাসে আক্রান্ত রোগী মারা গেছেন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৩৪ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজার জেলায় ২৫ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ১৬ হাজার ৯৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৭০৯ জন, সুনামগঞ্জের ২ হাজার ৫৫৪ জন, হবিগঞ্জের ১ হাজার ৭৫২ জন এবং মৌলভীবাজার জেলার ১ হাজার ৯৫০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ২৬৯ জন রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৪৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ১০ জন, সুনামগঞ্জের ৬ জন এবং মৌলভীবাজারের হাসপাতালে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া বলেন, ‘গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৩৯ জন এবং সুস্থ হয়ে উঠেছেন আরও ৮১ জন। এ সময়ে সিলেট জেলার আরও দুই জন মারা গেছেন।’

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে ঘর নির্মাণের জেরে প্রতিপক্ষের হামলায় প্রতিবন্ধি যুবকসহ আহত ৩