সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৩৩ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেটের ৩১ এবং হবিগঞ্জের ২ জন।

সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৩৫ জন। এরমধ্যে সিলেট জেলার ৭ হাজার ৭৫০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪০৯ জন, হবিগঞ্জে ১৫৬৩ জন এবং মৌলভীবাজারের ১৭১৩ জন সুস্থ হয়েছেন।

একই সময়ে আরও ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সিলেটের ১৮, সুনামগঞ্জের ৩, হবিগঞ্জের দুজন এবং মৌলভীবাজারের একজন।

এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ৪৫৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৬৭, হবিগঞ্জে ১ হাজার ৮৯৪ এবং মৌলভীবাজারে ১ হাজার ৮২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তবে মঙ্গলবার পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪৪ জন। এরমধ্যে সিলেট জেলার ১৮১ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজারের ২২ জন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৯৭৯ জন। এরমধ্যে ৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২১ হাজার ১৫৫ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২০ হাজার ৯৪৯ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ২০৬ জন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ইউপি নির্বাচন নিয়ে 'এবি টিভি'র বিশেষ আয়োজন ‘ভোটের হাওয়া’।। ৪র্থ পর্বে তিলপারা ইউনিয়ন