সিলেটে ‘ইচ্ছার বিরুদ্ধে’ রাস্তা থেকে তোলে নিয়ে এক কিশোরীকে (১৭) নিজ ঘরে আটক করে রাখার ৪ দিন পর ওই কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় জায়েদ মিয়া (২১) নামে একজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৬ এপ্রিল) ভোর আনুমানিক সাড়ে ৪ টার দিকে তাকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানা এলাকার রাউৎগাঁও নিজ বাড়ি থেকে আটক করে জালালাবাদ থানা পুলিশ। আটক যুবক ওই এলাকার মতিন মিয়ার পুত্র।

সিলেট মেট্রোপলিটন পুলিশ জানায়, গত ১৪ এপ্রিল ওই কিশোরীর ভাই জালালাবাদ থানা এলাকার বাসিন্দা থানায় লিখিত একটি অভিযোগ করেন।অভিযোগে উল্লেখ করেন গত ১২ এপ্রিল বেলা আনুমানিক ১ টার দিকে তাঁর ছোট বোনকে আখালিয়া নতুন বাজারস্থ বিরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় এর সামন থেকে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায় জায়েদ মিয়া। এ অভিযোগের প্রেক্ষিতে পুলিশ সন্ধান করে আসামির বাড়িতে অপহৃত কিশোরীকে রাখা হয়েছে বলে সংবাদ পেলে কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারী জাহেদ মিয়াকেও আটক করা হয়।

এ ঘটনায় আজ শুক্রবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা রুজু করে আসামি জাহেদ মিয়াকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। একই সাথে উদ্ধার কিশোরীকে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-