বিয়ানীবাজার নিউজ ২৪। ০৩ এপ্রিল ২০১৭।

সিলেট বিভাগজুড়ে বৃষ্টিপাত হচ্ছেই। গত ২৯ মার্চ বুধবার থেকে শুরু হওয়া এ বৃষ্টিপাত ৫ এপ্রিল পর্যন্ত চলবে বলে জানিয়েছে সিলেট আবহাওয়া অফিস। এ সময় বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি, শিলাবৃষ্টি এবং ধমকা হাওয়া বয়ে যাবে।

আবহাওয়া অফিস জানান, আগামীকাল মঙ্গলবার (৪ এপ্রিল) সিলেট অঞ্চলে মাঝারি ও ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা বেশি। যা গত কয়েকদিনের চেয়ে আরও বেশি বৃষ্টিপাত হবে।

প্রবল বর্ষণে ইতোমধ্যে জনজীবনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। বিভাগের চার জেলার ৮০ ভাগ বোরো ক্ষেত তলিয়ে গেছে। ডুবে গেছে চলাচলের রাস্তাঘাট। বিশেষ করে শহর ও শহরতলী এলাকার রাস্তাঘাট বৃষ্টির পানিতে তুলিয়ে গেছে। এসব এলাকায় দেখা দিয়ে জলাবদ্ধতা। কিছু কিছু টিলা বেষ্টিত এলাকায় ধসের ঘটনা ঘটেছে।

এদিকে কাঁচামালসহ পচনশীল পণ্যে অতি বৃষ্টির কারণে পচন ধরেছে। এতে বিপাকে পড়েছেন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। চৈত্রের শেষের দিকে প্রায় প্রতিবছর সিলেট অঞ্চলে কিছুটা বৃষ্টিপাত হয়। তবে এবারের মতো আর কখনো এত বৃষ্টিপাতিআর কখনো হয়েছে কি-না তা জানাতে পারেনি আবহাওয়া অফিস।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবীদ সাইফ আহমদ জানিয়েছেন, ১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বৃষ্টিপাতের পরিমান ৬শত মিলিমিটারের চেয়ে বেশি। রবিবার কিছুটা কম বৃষ্টি হলেও রাত ১২টা থেকে সোমবার সকাল ১১টা পর্যন্ত মুষলধারে বৃষ্টি হয়েছে। পরিমাণটা জানা যাবে আজ বিকেলের দিকে।

এ অবস্থা ৫ এপ্রিল পর্যন্ত চলবে বলে জানিয়েছেন সাইফ। তিনি বলেন, ৫ এপ্রিল পর্যন্ত সিলেট বিভাগজুড়ে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে মঙ্গলবারই সবচেয়ে বেশি বৃষ্টিপাত হতে পারে।