চিকিৎসা ব্যবস্থায় আরেকধাপ এগিয়ে যাচ্ছে সিলেট। একই ছাদের নিচে চিকিৎসা হবে ক্যান্সার, কিডনি ও হৃদরোগের মতো মারাত্মক জটিল রোগের। ২০ তলা বিশিষ্ট ভবনে ১০০ শয্যা ক্যান্সার, ১৫০ শয্যা হৃদরোগ ও ১২৫ শয্যা বিশিষ্ট কিডনি রোগের হাসপাতাল নির্মাণ হচ্ছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায়। এটি বাস্তবায়ন করতে মন্ত্রণালয়ের টিম নির্মাণ স্থল পরিদর্শন করেছে।

জানা গেছে, দেশের ৮ বিভাগীয় শহরে সরকার এ ধরনের হাসপাতাল নির্মাণের উদ্যোগ হাতে নিয়েছে। ইতিমধ্যে একনেকের সভায় এটি পাশও হয়েছে। ৮ বিভাগের মধ্যে সিলেট থেকে এই প্রথম এ কার্যক্রম শুরু করা হয়েছে। শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন অনু বিভাগ) মো. সাইদুর রহমান এই হাসপাতাল নির্মাণের স্থান পরিদর্শন করেছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এরিয়ার মধ্যে এই হাসপাতাল নির্মাণ করা হবে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে এই হাসপাতালে চিকিৎসাসেবা দেয়া হবে। চিকিৎসার আধুনিক সকল ব্যবস্থা থাকবে এখানে। মন্ত্রণালয় ১৫ তলা ভবন নির্মাণ করে এই ৩ রোগের চিকিৎসার জন্য হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিলেও সিলেট ওসমানী হাসপাতালের দায়িত্বশীলদের পরামর্শে এখন ২০ তলা ভবন নির্মাণ হবে।

ডা. হিমাংশু বলেন, আশা করি খুব শিগগিরই এই হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-