সিলেটে বিশেষ চেক পোস্ট বসিয়ে ১২২টি মোটরযানের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯। আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে র‌্যাব-৯।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (২৩ আগস্ট) সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত র‌্যাব-৯ এর সদর কোম্পানি, সিপিসি-১ এবং সিপিসি-২ সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী, এএসপি নাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকারের নেতৃত্বে সিলেটের দক্ষিণ সুরমা থানা ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানা এলাকায় পৃথক বিশেষ চেক পোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে।

অভিযানে কাগজপত্র সঠিক না থাকায় ১৪টি বাস, ৫০টি প্রাইভেটকার, ৩টি পিকআপ, ৩৭টি মোটর সাইকেল, ১৫টি সিএনজি অটোরিক্সা ও ৩টি গাড়ীকে বৈধ কাগজ না থাকায় দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করে র‌্যাব। এসময় সর্বমোট ১২২টি মোটরযানের বিরুদ্ধে মামলা করে র‌্যাব-৯।

উল্লেখ্য যে, দেশের বর্তমান পরিস্থিতিতে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা ঘটছে। যা সাধারণ মানুষের জন্য ভীতিকর পরিস্থিতি দাঁড়িয়েছে। তাই র‌্যাব জঙ্গি দমন, সন্ত্রাস দমন, চোরাকারবারি, মাদক উদ্ধারসহ প্রতিনিয়ত অপারেশনাল কাজের পাশাপাশি মোটরযান চেক পোস্ট বসিয়ে থাকে। তারই ধারাবাহিকতায় বিশেষ চেক পোস্ট পরিচালনা করে র‌্যাব-৯। আগামীতে এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব এই তথ্য জানায়।