সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার’ অভিযোগে আজ মঙ্গলবার বিকেলে তাকে বহিষ্কার করেছে বিএনপি।

বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বদরুজ্জামান সেলিমকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

বদরুজ্জামান সেলিম সিলেট সিটি নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে প্রার্থী হয়েছেন। বিএনপি আরিফুল হক চৌধুরীকে মেয়র পদে মনোনয়ন দিলেও তা মেনে নিতে পারেননি সেলিম। তিনি নাগরিক কমিটির ব্যানারে স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়েছেন।

বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় নেতাকর্মীদের এখন থেকে তার সঙ্গে কোন যোগাযোগ না রাখতে অনুরোধ করা হলো।’

বহিষ্কারের বিষয়ে বদরুজ্জামান সেলিম বলেন, ‘আমি গত ৭ জুলাই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে পত্র দিয়েছি। আমি অব্যাহতি চাওয়ার পর অব্যাহতি দেয়া বা বহিষ্কার করা একই কথা।’