সিলেটের প্রথিতযশা আলিমে দ্বীন, শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী রাহিমাহুল্লার একান্ত শাগরিদ, জামেয়া মুশাহিদিয়া খাগাইল মাদরাসা কোম্পানীগঞ্জের দীর্ঘকালীন নাজিমে তা’লিমাত, হযরত মাওলানা আব্দুল মতীন হাফিযাহুল্লাহ’র নামে প্রতিষ্ঠিত সমাজ সেবামূলক সংগঠন “মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট” এর উদ্যোগে গত ১১ই ডিসেম্বর বিকেল ৪টায় শীতবস্ত্র বিতরণ কর্মসূচির দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়।

গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের নন্দিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশনের মানবিক এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আল্লাহ তা’আলা তাদের সমাজ সেবামূলক সকল কার্যক্রমকে কবুল করুক। ফাউন্ডেশন কর্তৃপক্ষ অনেক কষ্ট করে গরীব-অসহায়দের সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন। তাদের এ সহযোগিতা অব্যাহত থাকুক আর আগামীতে উপজেলা-জেলা পর্যায়ে সর্বত্র ফাউন্ডেশনের কার্যক্রমের ছড়িয়ে পড়ুক, সেই প্রত্যাশাও করছি।

এ ক্ষেত্রে গোয়াইনঘাট উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি জানান। তিনি আরো বলেন, শুধুমাত্র মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন নয়, বিত্তবানরা সবাই নিজ নিজ অবস্থান থেকে অসহায়,আর্ত মানবতার সাহায্যে এগিয়ে আসা উচিত। মানবসেবার কাজের সাথে নিজেকে সম্পৃক্ত করা সকল মুসলমানদের ঈমানী দায়িত্ব।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ আব্দুল খালেক, আন্তর্জাতিক সংবাদ সংস্থা একে নিউজ এর সম্পাদক সাংবাদিক আনোয়ার হোসাইন, ইত্তেহাদ টাইমস এর সম্পাদক সুলতান মাহমুদ বিন সিরাজ, সাবেক ইউপি সদস্য মদরিছ আলী শিকদার।

সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জামিয়া ইসলামিয়া দারুল সালাম নন্দিরগাঁও মাদরাসার মুহতামীম মাওলানা রফিক আহমদ মহল্লী সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মানাউরা নূরানী তা’লীমুল কোরআন মাাদরাসার পরিচালক মাওলানা কুতুব উদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট নগরীর বিশিষ্ট ব্যবসায়ী মাশহুদুর রহমান মাসুদ, বিশিষ্ট মুরব্বি খলিলুর রহমান, করামত আলী, ৭নং ওয়াডের মেম্বার প্রার্থী সিদ্দিক আহমদ ও ৬নং ওয়াডের মেম্বার প্রার্থী আজির উদ্দিন প্রমূখ। এছাড়াও সভায় এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, শিক্ষক, ছাত্র প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেটের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভূঁয়সি প্রশংসা করেন। বিশেষ করে ফাউন্ডেশনের সেক্রেটারি, আমেরিকা প্রবাসী লেখক-সাংবাদিক মাওলানা রশীদ আহমেদকে তাঁর সমাজ কর্মে অনন্য অবদানের জন্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, ফাউন্ডেশন গত ৫ ডিসেম্বর ১ম দফায় দুই শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছিলো। এবছর শীতার্ত অসহায় মানুষের মধ্যে মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট এর পক্ষ থেকে চারটি পর্বে মোট এক হাজার কম্বল বিতরণ করা হবে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে গাছে গাছে পেরেক ঠুকে টাঙানো ব্যানার-ফেস্টুন