সিলেট-মৌলভীবাজার-হবিগঞ্জ রোডে চালু হওয়া বিআরটিসির নতুন বাস চালু হলেও বন্ধ করে দিয়েছে সাধারণ পরিবহণ শ্রমিকরা। এসময় বিআরটিসি সিলেটের ম্যানেজারকে মারধর করে শ্রমিকরা।

রোববার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শ্রমিকরা এসে বিআরটিসি কাউন্টারে তালা লাগিয়ে দেয় এবং ম্যানেজারের সরকারি গাড়ি ভাংচুর করে।

হুমায়ুন রশীদ চত্বরে বিআরটিসি কাউন্টারের ম্যানেজার অভিযোগ করেন, সকালে ৯টায় শেরপুর মৌলভীবাজারগামী একটি বাস শেরপুরে অবরোধ করে পরিবহন শ্রমিকরা। এরপর সকাল সাড়ে নয়টায় হুমায়ুন রশীদ চত্বরে বিআরটিসি কাউন্টারে ১০-১৫ জন পরিবহন শ্রমিক এসে অতর্কিতে হামলা চালায়।

এসময় তারা কাউন্টারে ডিপো ইনচার্জ জুলফিকার আলিকে লাঞ্ছিত করে। ভেঙে ফেলে তার সরকারি গাড়ীর কাচ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় পরিবহন শ্রমিক নেতারা দাবি করেন, বিআরটিসির আলমপুর ডিপু থেকে গাড়ি ছাড়ার কথা। কিন্তু এখানে বিভিন্ন লোকের কাছে গাড়ি ভাড়া দিয়ে শো-রুম খোলা হচ্ছে। আমাদের সাথে আলোচনা না করে ও অনুমতি না নিয়ে চালানোয় আমরা ক্ষুব্ধ।

এ বিষয়ে বিআরটিসি বাস কাউন্টারের ম্যানেজার সবুজ জানান, শ্রমিকরা গাড়ি ভাংচুর করেছে শ্রমিকার। বিষয়টি নিয়ে দু-পক্ষের মধ্যে আলাপ আলোচনা চলছে। বর্তমানে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য- মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে সচিবালয়ে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ইউপি নির্বাচন নিয়ে 'এবি টিভি'র বিশেষ আয়োজন ‘ভোটের হাওয়া’।। ৮ম পর্বে দুবাগ ইউনিয়ন