করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে মাত্র একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৯৩ জনের। নতুন ৮ জনহসহ বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯০। আর এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ৫৩ হাজার ২০৩ জন।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮৩৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৩ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ৯৩ জনের মধ্যে ৪৭ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১৩ জন, হবিগঞ্জের ১৪ জন এবং মৌলভীবাজার জেলার ১৯ জন।

বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫৩ হাজার ২৯৬ জনের মধ্যে সিলেট জেলায় ৩২ হাজার ৮৩১ জন, সুনামগঞ্জে ৬ হাজার ১৩৭ জন, হবিগঞ্জে ৬ হাজার ৫০৫ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ৮২২ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ১০৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১০৭ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে মৌলভীবাজার জেলার ২ জন রয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৯১ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯০০ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৭ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১৬ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪০১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ৩৫৩ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২৬ জন, হবিগঞ্জের হাসপাতালে ১৪ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ৮ জন।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

বিয়ানীবাজারে রুমন এন্টারপ্রাইজের যাত্রা শুরু, ভেজালমুক্ত জ্বালানী সরবরাহের প্রতিশ্রুতি