মহামারি করোনাভাইরাসে সিলেটে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫৩১ জন। তাদের নিয়ে শনাক্তে সংখ্যা ৪৮ হাজার ছাড়িয়ে গেছে। শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় এই তথ্য জানায়। মৃত্যু ও শনাক্ত বৃহস্পতিবারের চেয়ে কমেছে। অবশ্য নমুনা পরীক্ষা করা হয়েছে কম।

তারা জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে সিলেটে মারা গেছেন ৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬ জন, মৌলভীবাজার ও হবিগঞ্জে ১ জন করে মারা গেছেন।

সবমিলিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ৮৭৩। এর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৭০২ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৬০ জন, মৌলভীবাজারের ৬৭ জন ও হবিগঞ্জের ৪৪ জন রয়েছেন।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটে ৫৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৬৩ জনসহ সিলেট জেলায় ৩৯০ জন শনাক্ত হন। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৫৪ জন, মৌলভীবাজারের ৬০ জন ও হবিগঞ্জের ২৭ জন রয়েছেন।

১৬৮০ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৩১.৬১ ভাগ।

বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৪৮ হাজার ১০৯ জন। তন্মধ্যে ওসমানী হাসপাতালে ৪০১৬ জনসহ সিলেট জেলায় ২৯ হাজার ৮৭১ জন শনাক্ত হয়েছেন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৫ হাজার ৫৮২ জন, মৌলভীবাজারের ৬ হাজার ৮৯০ জন ও হবিগঞ্জের ৫ হাজার ৭৬৬ জন আছেন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, গেল চব্বিশ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৫৫১ জন করোনা রোগী। তাদের নিয়ে সুস্থ হওয়াদের সংখ্যা এখন ৩৫ হাজার ৬৯৫ জন।

তিনি জানান, বর্তমানে সিলেটে ৪৩৪ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

বিয়ানীবাজারে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি, বেড়েছে মৃত্যুহার