সমগ্র দেশের মতো সিলেটেও পালিত হয়েছে আন্তর্জাতিক ডিম দিবস। শুক্রবার (১১ অক্টোবর) সকাল ১০ টায় ‘সুস্থ মেধাবী জাতি চাই, প্রতিদিনই ডিম খাই’ এই স্লোগানকে সামনে রেখে এক বর্ণাঢ্য শোভাযাত্রায় শুরু হয় আন্তর্জাতিক ডিম দিবসের আনুষ্ঠানিকতা। শোভাযাত্রাটি সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার থেকে শুরু হয়ে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে সকাল সাড়ে ১০টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক কৃষিবিদ মো. আবুল কাশেমের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. তাহমিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিন, বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদ, সিলেট এর আহবায়ক ফয়েজ রাজা চৌধুরী।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- সিলেট বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. ইসহাক মিয়া এবং মূল প্রবন্ধ উপস্থাপনা করেন দক্ষিণ সুরমা উপজেলার ভেটেরিনারি সার্জন ডা. জুনায়েদ কবীর।

প্রাণিসম্পদ অধিদপ্তর সিলেটেরর আয়োজনে ডিম দিবস পালনে সহযোগীতা করে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।