পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘সিলেট হচ্ছে আমাদের আঞ্চলিক রাজধানী। আর সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বিক উন্নয়নে বিশ্বাসী। তিনি প্রথম উন্নয়নের মাধ্যমে সবার চোখ গ্রামের দিকে নিয়ে গেছেন। আমাদের দুই নেতাই আপামর জনতার জন্য কাজ করেছেন। একজন হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং অন্যজন তার কন্যা শেখ হাসিনা। শেখ হাসিনার সমতুল্য কেউ নেই। তাঁর নেই কোনো অহংকার।

শুক্রবার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ)-এর সিলেট বিভাগীয় নতুন কমিটির অভিষেক উপলক্ষে স্মারকগ্রন্থ ‘লেন্স’ এর মোড়ক উন্নোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় পরিকল্পনামন্ত্রী বলেন, ‘ফটো সাংবাদিকদের একটি ছবি হাজার শব্দের চেয়ে শক্তিশালী। কোনো কোনো ছবি হৃদয়ে ভীষণ দাগ কাটে। কথা বলে তাদের ছবি ফটোসাংবাদিকরা আছেন বলেই আমরা বিভিন্ন ঐতিহাসিক ছবি দেখতে পাই, ছবির মাধ্যমে ইতিহাস জানতে পারি।’

বিপিজেএ-এর বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ‍্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ‍্যাডভোকেট নাসির উদ্দিন খান, বিশিষ্ট শিল্পপতি ও দৈনিক সিলেটের ডাক’র সম্পাদকমন্ডলীর সভাপতি রাগীব আলী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী এবং সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বিপিজেএ-এর কার্যনির্বাহী সহসাধারণ সম্পাদক শাহীন আহমেদ ও পবিত্র গীতা থেকে পাঠ করেন তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক পল্লব ভট্টাচার্য্য।