সাড়ে ৫ বছরের ফুটফুটে শিশু আল মাহা হাসান সাফি। বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের চরগ্রামের কৃষক আব্দুল কুদ্দুস আমির ও মাছুমা বেগম দম্পতির একমাত্র ছেলে। শিশু সাফি হতদরিদ্র মা-বাবার খুশির একমাত্র উৎস। দুরন্ত এ শিশুর দুরন্তপনার মাঝেই সুখ খুঁজে বেড়াত পরিবারটি। কিন্তু সেই শিশুটি এখন দিন কাটাচ্ছে চার দেয়ালে বন্দি ঘরের বিছানায়। হাম জাতীয় এক বিরল ভাইরাসে আক্রান্ত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে সে। এই ভাইরাসের আক্রমণে সাফির শরীরের মেরুদণ্ড ও ব্রেণ এখন অকেজো হওয়ার পথে। সাফির এমন অসুস্থতায় পুরো পরিবারের নেমে এসেছে অমানিশার অন্ধকার।

কৃষক বাবা তার শেষ সম্বল দিয়ে চেষ্টা করছেন আদরের সন্তানকে বাঁচানোর। কিন্তু নিষ্পাপ শিশুটিকে বাঁচাতে প্রয়োজন প্রায় ৮ থেকে ১০ লাখ টাকা। আর এ টাকা জোগাড় করতে গিয়ে পরিবারটি হয়ে পড়েছে দিশেহারা। উপায়ন্তর না পেয়ে সমাজের বিত্তবান ও সামর্থ্যবানদের সাহায্য কামনা করেছেন সাফির মা মাছুমা বেগম। কান্নাজড়িত কন্ঠে সাফির মা জানান, ৪ বছর বয়সে সাফিকে স্থানীয় চরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণিতে ভর্তি করেছিলেন। কিন্তু অসুস্থ হয়ে পড়ে পড়ার পর থেকে আর স্কুলে যাওয়া হনি তাঁর।

নাড়ি ছেঁড়া ধন এখন মৃত্যুর সাথে লড়ছে। কিন্তু কিছুই করতে পারছেন না অসহায় মা-বাবা। তাদের অসহায়ত্ব দেখে সাফিকে বাঁচাতে সমাজের বিবেকবান মানুষদের কাছে আকুতি জানিয়েছেন তাদের স্বজনরাও। বিশেষজ্ঞ চিকিৎসকরা সাফিকে দেশের বাইরের কোন হাসপাতালে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু হতদরিদ্র এই দম্পতির আর্থিক সমস্যার জন্য উন্নত চিকিৎসা করাতে পারছেন না শিশুটির। পারিবারিক অসহায়ত্ব ও শিশুটির উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে সমাজের বিত্তবান ও প্রবাসীরা এগিয়ে আসবেন- এমন প্রত্যাশা তাদের।

শিশু সাফিকে সাহায্য পাঠানোর ঠিকানা: আব্দুল কুদ্দুস আমির। গ্রাম: চরগ্রাম, থানা: বড়লেখা, জেলা: মৌলভীবাজার। যেকোন প্রয়োজনে মুঠোফোন: ০১৮২৫-৪৮৫০০১। বিকাশ নম্বর ০১৭৮২-২২১০৬৬ (পার্সোনাল)। ব্যাংক হিসাব- এনআইডি নং ৫৮১১৪৮৫৭৭৬৬৭৮, ব্যাংক একাউন্ট নং: ৭০১৭৪১৫৮৫৩১৮৬ (ডাচ বাংলা ব্যাংক এজেন্ট শাখা, শাহবাজপুর, বড়লেখা)।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচন: আনুষ্ঠানিক প্রচারণা শুরু