বিয়ানীবাজার নিউজ ২৪। ১৬ ফেব্রুয়ারি ২০১৭।

সিলেট জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাখ্যান করেছে জেলা জাতীয় পার্টি। আজ বৃহস্পতিবার সিলেট নগরীর শহীদ সুলেমান হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কমিটি প্রত্যাখ্যান করার ঘোষণা দেয়া হয়।

ঘোষিত প্রস্তুতি কমিটির আহবায়ক ও সদস্য সচিবকে সংগঠনের নেতাকর্মীরা চিনেন না। সিলেট শহরে তাদের কোন ঠিকানা নেই। সম্পূর্ণ অপরিচিত আহবায়ক ও সদস্য সচিবকে সম্মেলন প্রস্তুতি কমিটির দায়িত্ব দেয়ায় সিলেটের নেতাকর্মীরা হতাশ।

সংবাদ সম্মেলনে সিলেট জেলা জাতীয় পার্টির স্বার্থে, পার্টির চেয়ারম্যানের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার স্বার্থে প্রস্তুতি প্রত্যাখ্যানের পাশপাশি এ কমিটি বাতিলের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সম্মেলন প্রস্তুতি কমিটি সিদ্ধান্তের প্রতি দ্বিমত পোষণ করে জেলা জাতীয় পার্টির সাবেক সহসভাপতি আব্দুস শহীদ লস্কর বশীর বলেন, ‘দুই বছরে সম্মেলন কিংবা উপজেলা কমিটি গঠন করতে না পারায় সিলেট জেলা জাতীয় পার্টির ব্যর্থ সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিল করা হয়। যে কমিটির তিন মাসের মেয়াদ থাকলেও তারা প্রায় দুই বছর পরও সম্মেলন কিংবা উপজেলা কমিটি গঠন না করায় সিলেট জেলা জাতীয় পার্টির বিরাট ক্ষতি হয়েছে। আমাদের সংগঠন দুর্বল হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান ব্যর্থ সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিল করেন। এতে আমরা আশান্বিত হই। আমাদের সিলেট জাতীয় পার্টির দূর্গ পুনরুদ্ধার করার জন্য এবার হয়তো জাতীয় পার্টির যে নেতৃত্ব আসবে তারা হবেন সকল নেতাকর্মীদের কাছে পরিচিত ও গ্রহণযোগ্য এবং দলের জন্য কল্যাণকামী।’

তিনি বলেন, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক হলেও সত্য গত ১২ ফেব্রুয়ারি আমরা সাংগঠনিক নির্দেশে জানতে পারলাম সিলেট জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটি দুই জনকে দিয়ে ঘোষণা করা হয়েছে। আহমেদ তাজ উদ্দিন উরফে তাজ রহমান আহবায়ক এবং উসমান আলীকে সদস্য সচিব করে সম্মেলন প্রস্তুতি কমিটি করা হয়। যে ব্যক্তিকে আহবায়ক করা হয়েছে, তাকে উপজেলা জাতীয় পার্টির শতকরা ৯৯ ভাগ নেতাকর্মীরা চিনেন না।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি বাহার খন্দকার, যুগ্ম-সম্পাদক ইকবাল হোসেন, সিলেট জেলা জাতীয় যুব সংহতির সাধারন সম্পাদক মরতুজা আহমদ চৌধুরী, মহানগর জাতীয় যুব সংহতির সাধারন সম্পাদক মাহমুদুর রহমান মাহমুদ, সিলেট জেলা জাতীয় মহিলা পার্টির সভাপতি নাহিদা আক্তার, সহ-সভাপতি রুনা আক্তার, (জৈন্তা-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রার্থী আশিক উদ্দিন, জেলা জাতীয় পার্টির দফতর সম্পাদক অপু রানা সেন নারায়ন, সদস্য আবু তাহের, চেয়ারম্যান ফখরুল ইসলাম, সিলেট জেলা জাতীয় ছাত্র সমাজের আহবায়ক বেলাল উদ্দিন, যুগ্ম- আহ্বায়ক নুরুজ্জামান আকন্দ, মান্না আহমদ, জকিগঞ্জ পৌর জাতীয় পার্টির সভাপতি মেয়র আব্দুল মালেক ফারুক, কানাইঘাট উপজেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাডভোকেট আব্দুর রহিম, সাধারন সম্পাদক বাবুল আহমদ, জকিগঞ্জ উপজেলা জাতীয় পার্টির নোমান উদ্দিন চৌধুরী, সিলেট জেলা জাতীয় সেচ্ছাসেবক পার্টির সহ-সভাপতি কিউ.এম. ফররুখ আহমদ, গোলাপগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল মুকিত মাষ্টার, বিয়ানীবাজার উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক আব্দুল খালিক লালু, সহ-সাধারন সম্পাদক হাজী সফর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম লুকু, জকিগঞ্জ উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি জালাল উদ্দিন, সাধারন সম্পাদক তাজুল ইসলাম, কানাইঘাট উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি শামীম আহমদ, বিয়ানীবাজার উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি মুহিবুর রহমান খান মুকিত, জকিগঞ্জ উপজেলা জাতীয় ছাত্র সমাজের সভাপতি সালমান আহমদ, সাধারন সম্পাদক রুহুল আমিন, কানাইঘাট উপজেলা জাতীয় ছাত্র সমাজের সভাপতি আজাদ স্বাধীন, বিয়ানীবাজার উপজেলা জাতীয় ছাত্র সমাজের সভাপতি শফিউর রহমান শফি, সাধারন সম্পাদক সুমন আহমদ