দেশ বরেণ্য সাংবাদিক, দৈনিক সমকাল সম্পাদক ও পিআইবি’র চেয়ারম্যান গোলাম সারওয়ার’র স্মরণে মৌলভীবাজারের বড়লেখা প্রেসক্লাবের আয়োজনে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ আগস্ট শনিবার বিকেলে প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ শোকসভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে সাংবাদিকরা সমকাল সম্পাদক গোলাম সারওয়ার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

সভায় বড়লেখা প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাসের সভাপতিত্বে ও দৈনিক ইত্তেফাকের বড়লেখা সংবাদদাতা তপন কুমার দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকাল প্রতিনিধি গোপাল দত্ত, জ্যেষ্ঠ সহ সভাপতি দৈনিক যুগান্তর প্রতিনিধি আব্দুর রব, আমাদের সময় প্রতিনিধি ইকবাল হোসেন স্বপন, ভোরের কাগজ প্রতিনিধি মো. মিজানুর রহমান, মানবজমিন প্রতিনিধি মো. রুয়েল কামাল, সবুজ সিলেট প্রতিনিধি এজে লাভলু, যায়যায়দিন প্রতিনিধি খলিলুর রহমান ও সাপ্তাহিক দেশ’র সিলেট প্রতিনিধি দেলোয়ার হোসাইন প্রমুখ।

সভায় বক্তারা গোলাম সারওয়ারকে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতা জগতের দিকপাল উল্লেখ করে বলেন, ‘দেশের সাংবাদিকতা ও সংবাদ মাধ্যম যখন সঙ্কটকাল অতিক্রম করছে, তখন গোলাম সারওয়ারের মৃত্যু এক অপুরণীয় ক্ষতি। এ অভাব কোনোদিন পুরণ হওয়ার নয়। গোলাম সারওয়ার সাংবাদিকদের অধিকার আদায়ে নিরলসভাবে কাজ করে গেছেন। তাঁর সেই সাহস সাংবাদিকদের অনুপ্রেরণা যোগাবে।’