সফিক উদ্দিন-মনোয়ারা বেগম ফাউন্ডেশনের উদ্যোগে বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের উত্তর মুড়িয়ায় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (০৪ ডিসেম্বর) সকালে ঘুঙ্গাদিয়া নয়াগাঁও এলাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষা উপকরণ শতাধিক শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়।

ফাউন্ডেশনের চেয়ারম্যান এম সুমন আহমদের সভাপতিত্বে ও বিয়ানীবাজার সিন্ডিকেট এর ব্যবস্থাপনা পরিচালক রুহুল আমিনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ঘুঙ্গাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছরওয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন ঘুঙ্গাদিয়া নয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারেক আহমদ, স্থানীয় মাদ্রাসার অধ্যক্ষ রফিক আহমদ, ঘুঙ্গাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি লুৎফুর রহমান, ছাত্রনেতা আব্দুল কাদির, সুলতান আহমদ রনি, সুয়েব আহমদ, মস্তাক আহমদ ও সাজু আহমদ।

বক্তরা শতাধিক শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করায় সফিক উদ্দিন-মনোয়ারা বেগম ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, শিক্ষার উন্নয়নে দেশ ও প্রবাসের সংগঠন ও স্বচ্ছল ব্যক্তিকে এগিয়ে আসা উচিত। শিক্ষায় একটি দেশ এগিয়ে গেলে সেই দেশ সবদিক দিয়ে সমৃদ্ধ হয়। বিশ্বের দিকে তাকালে দেখা যায় যে দেশ যত বেশি শিক্ষিত সেই দেশ তত বেশি উন্নত। শিক্ষার পাশাপাশি এ ফাউন্ডেশন সমাজের সর্বক্ষেত্রে ভূমিকা পালন করবে বলে আমরা বিশ্বাস করি।

সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান এম সুমন আহমদ বলেন, সমাজের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের উন্নয়নের পাশাপাশি আমরা যুবকদের কর্মমূখী করার জন্য কাজ করবো। মূলত এ ফাউন্ডেশন গঠন করার মূল উদ্দেশ্য আমাদের এলাকা তথা বিয়ানীবাজার উপজেলার যুবকদের কর্মমূখী করতে যথাযথ প্রশিক্ষণ দেয়া। একই সাথে যুবকদের সমাজ কল্যাণে ভূমিকা রাখতে উৎসাহিত করা। আমরা সে লক্ষ্যে কাজ করছি।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ষষ্ঠ শ্রেণিতে ভর্তির বয়সের শর্ত ও লটারি স্থগিত, সরকারি হাইস্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ল ৭ দিন