বিয়ানীবাজার নিউজ ২৪ ডেস্ক। ৩০ মার্চ ২০১৭।

বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি বলেছেন, মায়েরা যথাযথ ভূমিকা পালন করলে ছেলেমেয়েরা অবশ্যই শিক্ষিত হবে। ছেলেমেয়েদের সুশিক্ষিত করতে পারলে পরিবার, সমাজ এবং দেশ এগিয়ে যাবে। সন্তানের ভবিষ্যৎ গঠনে মায়ের ভূমিকা অপরিসীম উল্লেখ করে তিনি বলেন, ‘নেপোলিয়াম বলেছেন- “তোমরা আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দেব”, সুতরাং একথা অনস্বীকার্য যে, সন্তানের ভবিষ্যৎ গঠনে মায়ের দায়িত্ব এবং ভূমিকাই প্রধান।’

গতকাল বুধবার জকিগঞ্জ উপজেলার বীরাখাই খাল খননের কাজ ১৮ লাখ টাকা, বারহাল ইউনিয়নের নিজগ্রাম রাস্তা ৩৫ লাখ টাকা, বারহাল ইউনিয়নের কোনাগ্রাম রাস্তা ২৬ লাখ টাকার উন্নয়নের কাজের শুভ উদ্বোধন শেষে মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি উন্নয়ন সিলেট কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী শ্রী প্রনজিত কুমার দেব, সিলেট বিএডিসি এর সহকারী প্রকৌশলী রুবায়েত ফয়ছল আল মাসুম, জকিগঞ্জ উপজেলা সহকারী প্রকৌশলী রাসেন্দ্র নাথ, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোস্তাকিম আলী হায়দার, সাতবাক ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ পলাশ, বারহাল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক আহমদ প্রমুখ।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি তোফায়েল আহমদের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক সাব্বির আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আব্দুস শহীদ লশকর বশীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুছ ছালাম, সিলেট জেলা জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক মরতুজা আহমদ চৌধুরী, বারহাল ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, বারহাল ইউপি জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুক্তাউর রহমান চুনু, যুব সংহতির সভাপতি উজ্জল আহমদ প্রমুখ।