বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়নের মাটিজুরা নিন্ম মাধ্যমিক বিদ্যালয় ও মাটিজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৮জন শিক্ষার্থীকে সনদ ও আর্থিক অনুদান প্রদান করেছে প্রেরণা এডুকেশন ট্রাস্ট।

গ্রামের দুই সন্তান যুক্তরাজ্য প্রবাসী জিল্লুল হক ও যুক্তরাষ্ট্র প্রবাসী রাসেল আহমদের পৃষ্ঠপোষকতায় মঙ্গলবার দুপুর ১২টায় মাটিজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি শ্রেণীকক্ষে সনদ ও বৃত্তি বিতরণ অনুষ্ঠিত হয়।

প্রেরণ এডুকেশন ট্রাস্টের সভাপতি আমিনুল হকের সঞ্চালনায় এবং তিলপাড়া ইউপির সাবেক সদস্য আব্দুল মতলিবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাটিজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি নজম উদ্দিন, সদস্য মোস্তফা কামাল, প্রবাসী ও অভিভাবক লুৎফুর রহমান, যুব নেতা ছালিম উদ্দিন, বিয়ানীবাজার প্রেস ক্লাবের প্রচার সম্পাদক এবং এবি টিভি ও বিয়ানীবাজার নিউজ২৪ এর সিনিয়র বার্তা সম্পাদক শহিদুল ইসলাম সাজু, বিদ্যালয়ের সহকারী শিক্ষক নার্গিস জাহান।

অনুষ্ঠানে বক্তারা গ্রামের কৃতি শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান করায় যুক্তরাজ্য প্রবাসী জিল্লুল হক ও যুক্তরাষ্ট্র প্রবাসী রাসেল আহমদের প্রতি কৃত্তজ্ঞতা প্রকাশ করেন। বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। গ্রামের কোমলমতি শিক্ষার্থীদেরকে পড়াশোনায় আগ্রহ ও মনযোগী করে তুলতে এমন উদ্যোগ খুবই কার্যকর ভূমিকা পালন করবে। প্রেরণা এডুকেশন ট্রাস্টের সকল মহতি উদ্যোগে স্থানীয় বিত্তবান ও প্রবাসী পৃষ্ঠপোষকদের প্রতি সহযোগিতার আহ্বান জানান বক্তারা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাটিজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির শাহ্নাজ পারভীন, ব্যবসায়ী রায়হান আহমদ, কামাল উদ্দিন, রায়হান উদ্দিন, মাছুম আহমদসহ গন্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাকরা উপস্থিত ছিলেন।