সিলেট-বারইগ্রাম আঞ্চলিক সড়কের বিয়ানীবাজার খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়রের সামনের অংশে দু’টি ট্রাকের মুখামুখি সংঘর্ষের ঘটনায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও তীব্র যানজটের সৃষ্টি করেছে। সড়কের পশ্চিম পাশের লেন ট্রাকদুটি দখল করায় এক লেন দিয়ে চলছে যান। ফলে জলাবদ্ধ এ সড়কে দুর্ভোগের পড়েছেন সাধারণ মানুষ- অনেকটা ‘মরার উপর খড়ার গা’ এর মতো।

গতকাল বরিবার বিকেল থেকে এ যানজট সৃষ্টি হয়। সিলেট থেকে বিয়ানীবাজারগামী শাহ সিমেন্টের ট্রাক (ঢাকা মেট্রো-উ, ১১-১৭৬৪)এর সাথে বিপরীত মূখী বালু বোজাই একটি ট্রাকের (ঢাকা মেট্রো-ট,১৮৭৭৬) হালকা সংঘর্ষ হয়। এতে উভয় ট্রাক বিকল হয়ে পড়লে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

বৃষ্টির পানি জমে সড়কের খাসা অংশের দুই লেনে জলাবদ্ধ হয়ে পড়ে। খানাখন্দে ভরা সড়ক জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় চরম ভোগান্তিতে পড়েন সড়ক ব্যবহারকারী সাধারণ মানুষ। তার উপর দুইটি ট্রাক বিকল হয়ে এক লেন বন্ধ যাওয়ায় ‘মরার উপর খড়ার গা’ এর মতো উপক্রম হয়েছে।

পাশের মার্কেটের ব্যবসায়ী ফয়জুল ইসলাম জানান- সড়কের এ জায়গায় ভাঙ্গার কারনে যানজট লেগে থাকে তার উপর দূর্ঘটনা। গত কাল থেকে চিৎকার চেচামেতিতে অস্তির হয়ে আছি।

শাহ সিমেন্টের কোম্পানির ট্রাক চালক রহিম বলেন- বিয়ানীবাজারের তাহির আলী এন্ড সন্স এর সিমেন্ট নিয়ে আসছিলাম। দূর্ঘটনার হওয়ার সাথে সাথে সিলেটের ডিলার ও তাহির আলী এন্ড সন্স কর্তৃপক্ষকে জানাই। তারা এসে তাদের সিমেন্ট অন্য গাড়ি করে নিয়ে যায়। আমি এখানে প্রথম এসেঁছি কিছু জানা শোনা নেই। অনেক খুঁজে ইঞ্জিনিয়ার পেয়ে গাড়ি মেরামত এর কাজে লাগিয়েছি। আশা করা যাচ্ছে আজ বিকালের মধ্যে কাজ শেষ হবে।

উপর ট্রাক বিকল অবস্থায় সড়কের উপর রাখা রয়েছে। চালকের খোঁজ করে তাকে পাওয়া যায়নি।