সিলেট-বিয়ানীবাজার- বারইগ্রাম সড়কের জলঢুপ এলাকায় ঝুঁকিপূর্ণ সেই গর্ত সংস্কার করেছে সড়ক ও জনপদ। গত বৃহস্পতিবার ‘বিয়ানীবাজারে শিক্ষক নিহতের ঘটনায় সওজ’র অবহেলাকে দোষছেন স্থানীয়রা’ শিরোনামে একটি স্বচিত্র প্রতিবেদন প্রকাশিত হয় বিয়ানীবাজার নিউজ২৪.কম নিউজ পোর্টালে। প্রতিবেদনে উল্লেখ করা হয় সিলেট-বিয়ানীবাজার-বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কের জলঢুপ এলাকার বিপদজনক বাঁকে বছরে একাধিক দুর্ঘটনায় প্রাণহানির মতো ঘটনা ঘটে । নতুন করে সড়কের ওই অংশে মারাত্মক একটি গর্ত সৃষ্টি হয়েছে। যার পাশে গত বুধবার (১লা সেপ্টেম্বর) রাতে অজ্ঞাত যানের চাপায় মারা যাওয়া স্কুল শিক্ষক আয়ুব আলী লাশ পাওয়া যায়। স্থানীয়দের অভিযোগ ছিলো বিপদজনক বাঁক এলাকায় এমন মারাত্মক গর্ত থাকায় এই দূর্ঘটনা ঘটেছে।

স্থানীয়দের এমন অভিযোগ প্রতিবেদকের মাধ্যমে জানতে পেরে সড়ক ও জনপদের উপ সহকারি প্রকৌশলী মোঃ আতাউর রহমান আশ্বস্ত করেন দ্রুত সময়ের মধ্যে এটি সংস্কার করা হবে। আশ্বাস প্রদানের কয়েক ঘন্টার পর শুক্রবার ‍দুপুরে রাস্তার সেই গর্তটি সংস্কার করেন দেন সড়ক ও জনপদ সংশ্লিষ্ট দায়িত্বশীলরা। সওজ’র তাৎক্ষণিক এমন কার্যকর পদক্ষেপে সন্তুষ্ট প্রকাশ করেছেন স্থানীয়রা।

এ বিষয়ে সড়ক ও জনপদের উপ সহকারি প্রকৌশলী মোঃ আতাউর রহমান বলেন, গত সপ্তাহে সড়কের এই অংশে সংস্কার কাজ কারনো হয়েছে। তখন গর্তটি দেখা যায়নি। রাস্তা চলাচল উপযোগী রাখতে তাদের নিয়মিত ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে সংস্কার করা হচ্ছে বলে জানান তিনি।

 

এবিটিভির বিশেষ প্রতিবেদন

বিয়ানীবাজার পৌরসভার ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে উপ-নির্বাচন ৭ অক্টোবর