শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আওয়ামী লীগ এদেশের প্রাচীনতম সংগঠন। আওয়ামী লীগ এ দেশের মানুষের জাতীয় দাবি আদায়ের জন্য ৬, ১১দফাসহ অন্যান্য দাবি আদায়ের মাধ্যমে এ দেশের জনগণের ভাগ্য পরিবর্তন করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। এ দেশের মানুষের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাধিকবার কারাভোগ করেন। দেশের মানুষের কল্যাণের জন্য ও পাকিস্তানিদের শোষণ থেকে মুক্তি করতে মুক্তিযুদ্ধের ডাক দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যুদ্ধ চলাকালীন জামায়াত-শিবির পাকিস্তানির দালাল হয়ে দেশে লুটপাট, মা-বোনের ইজ্জত লুন্ঠনসহ নানাভাবে নির্যাতন চালায়।

গতকাল শনিবার সকালে উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের কর্মি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ৩০ লাখ শহীদ, লাখো মানুষজন পঙ্গুত্ব ও মা-বোনের ইজ্জত লুন্ঠনের বিনিময় এ দেশ স্বাধীন করা হয়েছে। দেশ থেকে দুর্ভিক্ষ, ক্ষুধা, দরিদ্রতা, অভাব-অনটন দুর করতে নানা উদ্যোগ নেন বঙ্গবন্ধু। কিন্তু পরাজিত শত্রুরা তা মেনে নিতে পারেনি। স্বপ্ন পূরণ করতে দেয়নি বঙ্গবন্ধুর। শত্রুরা নির্মমভাবে হত্যা করে তাকে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা পিতার স্বপ্নকে পুরণ করতে হাল ধরে দেশ ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে সমগ্র দেশ থেকে ক্ষুধা, দরিদ্রতা, দূর করে এ দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে চান।

ঢাকাদক্ষিণ ইউপি আওয়ামী লীগের সভাপতি আবুল বশর মো. ছদরুলা চৌধুরীর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিনের উপস্থাপনায় আয়োজিত কর্মিসভায় শিক্ষামন্ত্রী আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনে দেশ ও জনগণের কল্যাণে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় বসাতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জনগণ ভুল রায়ের মাধ্যমে দেশকে আর পেছনের দিকে ঠেলে দেবেন না। সময় এসেছে এদেশের জনগণ বৈষম্যের শিকার না হয়ে মাথা উচু করে ঘুরে দাঁড়ানোর।

আয়োজিত কর্মিসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির উদ্দিন ছাদেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সহসভাপতি ডা. আব্দুল হান্নান, জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের নেতা দেলওয়ার হোসেন চুন্নু, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান সেলিম আহমদ, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খায়রুল হক, ছাত্রনেতা মনসুর আহমদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকাদক্ষিণ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ অনুরঞ্জণ দাস, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রেজাউল আমিন, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, ঢাকা দক্ষিণ ইউপির প্যানেল চেয়ারম্যান-২ সেলিম আহমদ, আলীম উদ্দিন বাবলু, আব্দুল শহিদ খান জিলা, ময়নুল হক, আব্দুল কাদির, আব্দুল নুর, নজরুল ইসলাম, উপজেলা মহীলা আওয়ামী লীগের সভানেত্রী রোকেয়া আক্তার চৌধুরী, সাবেক ইউপি সদস্য আঙ্গুরা বেগম, জেলা ছাত্রনেতা কাউছার আলম সুমন ।

কর্মিসভা শেষে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বুধবারীবাজার ইউনিয়ন আওয়ামী লীগের কর্মিসভায় যোগদান করেন।