বিয়ানীবাজার উপজেলার ঘুঙ্গাদিয়া নওয়াগাঁও গ্রামের প্রবাসীদের অর্থায়নে গ্রামের গরীব ও অসহায় মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকালে ঘুঙ্গাদিয়া (নওয়াগাঁও) সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত শীতবস্ত্র বিরতণের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, প্রবাসী অধ্যুষিত (নওয়াগাঁও) গ্রামের প্রায় ১৬০টি পরিবারকে কম্বল বিতরণের মাধ্যমে ধনী-গরীব আমরা যদি আমাদের পাশের বাড়ীর ভাইকে তার হক প্রদানে সম্মত হতে পারি তাহলে এখন থেকে আর আমাদের কেউই একটি মাত্র কম্বল বা একটি মাত্র চাঁদর এক ব্যাগ খাবারের জন্য অন্য কোথাও যেতে হবে না।

বক্তারা আরো বলেন, নওয়াগাঁও গ্রামবাসী গ্রামের উন্নয়ন করেছে আপন অর্থায়নে তাইতো তারা পথ চলে আপন গৌরভে আপন, মহিমায়, আপন গতিতে। গত মাসে সম্পূর্ণ প্রবাসীদের অর্থায়নে প্রায় ৫ লক্ষ টাকা ব্যয়ে গ্রামের প্রধান রাস্থা সংস্কারের পর আবারও মাঘ মাসের শীতে গ্রামের অসহায় মানুষের পাশে শীত বস্ত্র নিয়ে দাঁড়ানো জন্য প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তারা আরো বলেন জনপ্রতিনিধিরা অনুপস্থিত থাকা এই অনুষ্ঠানে আমরা যদি একতা ও সততার মাধ্যমে প্রবাসী, মুরব্বিয়ান ও যুব সমাজের সমন্বয়ে গ্রামে উন্নয়নের দুর্গ গড়ে তুলতে পারি তাহলে অদূর ভবিষ্যতে আমাদেরকে আর গ্রামের বাহিরের কোন দাতা সংস্থা বা সরকারী সাহায্যের জন্য পথ চেয়ে বসে থাকতে হবে না।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বী মনা মিয়া, সুয়াইব আলী, ডাঃ শামসুল হক, ডাঃ আনোয়ার হুসেন, বৈরাগীবাজার আইডিয়াল কলেজের বাংলা প্রভাষক ফাহিম আহমদ, ইসাদ আলী, আব্দুস শুক্কুর, রফিক উদ্দিন, আলতাফ হুসেন, এ আর রহমান, ওয়েছ আহমদ, শাহ আলম, কালাম আহমেদ প্রমুখ।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

৪ মাসেই প্রশংসিত বিয়ানীবাজারের ওসি হিল্লোল রায়