বিয়ানীবাজার নিউজ ২৪। ০৪ মার্চ ২০১৭।

বিয়ানীবাজারে গত ছয়দিনের চৈত্র বর্ষণে বৃষ্টি, শিলাবৃষ্টি, ধমকা হাওয়া ও ঝড়-তুফানে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের ব্যাপক ক্ষতি সাধিত হয়। বিশেষ করে নিম্ন ও নিম্ন মধ্যবৃত্ত পরিবারের ক্ষতির পরিমান বেশি। এ কয়েক দিনে শিলাবৃষ্টি ও ঝড়ে স্বল্প আয়ের মানুষের বসত ঘর যথেষ্ট ক্ষতি হয়েছে। এসব মানুষজন ঘর মেরামত করার জন্য পৌরশহরসহ উপজেলার বিভিন্ন হাটবাজার থেকে টিন ক্রয় করতে দেখা গেছে।

ক্রেতাদের টিন কলেজ রোডের একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভ্যান গাড়ি তুলতে গিয়ে একজন চালক আহত হন। আজ মঙ্গলবার দুপুরে ভ্যান চালকে বাম পা টিনের একটি অংশ লেগে কেটে যায়। তাকে আহত অবস্থায় দ্রুত উপজেলা হাসপাতালে প্রেরণ করা হয়। তাৎক্ষনিকভাবে তার নাম জানা যায়নি।

বসত ঘর ও দোকান পাট মেরামতের জন্য বিয়ানীবাজার পৌরশহরসহ ব্যবসা প্রতিষ্ঠানে টিন ক্রয় করতে ক্রেতাদের ভীড় ছিল লক্ষণীয়। পৌরশহরে টিন ক্রয় করতে আসা আব্দুছ সাত্তার বলেন, সোমবার রাতের ঝড়ে ঘরে চাল উড়ে গেছে। শনিবারের শিলাবৃষ্টিতে টিন ফুটো হয়ে যায়। ধারদেনা করে আজ এসেছি টিন কিনতে। বেশ কয়েকটি দোকান ঘুরে যাহিদা অনুয়ায়ী টিন পাচ্ছিনা।

তাহির আলী এন্ড সন্স এর পরিচালক ফয়সল আলম জানান, গত তিন দিনে রেকর্ড পরিমান ক্রেতারা এসেছেন টিন ক্রয় করতে। সব ধরনের টিনের চাহিদা থাকলেও চাহিদা অনুযায়ী টিন অপ্রতুল।

আব্দুল কাদির ট্রেডার্স, মাথিউরা ট্রেডার্স, বদরুল ট্রেডার্স, রাজু এন্ড সুমি ট্রেডার্স এ গিয়ে দেখা যায় ক্রেতাদের ভীড়। সবাই এসেছেন টিন ক্রয় করতে। টিন ক্রেতা জসিম উদ্দিন বলেন, গত পরশু রাতে শিলা বৃষ্টিতে আমাদের টঙ্গি ঘরের টিনের চাল ফুটো হয়ে গেছে। চালের ছিদ্র দিয়ে পানি পড়ছে। ঘর মেরামতের জন্য ৪টি টিন কিনতে আসলাম।