বিয়ানীবাজার পৌরশহরকে পরিচ্ছন্ন ও সুন্দর ‍করতে কাজ শুরু করেছে পৌরসভা। শহরের প্রধান সড়কের খাসা থেকে সুপাতলা পর্যন্ত সড়কদ্বীপে (রোড ডিভাইডার) এসএস পাইপের বেস্টনি স্থাপন ও বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপন করার উদ্যোগ নিয়েছে পৌরসভা।

সিলেট-বিয়ানীবাজার-বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কের পৌরশহর ও শহরতলী এলাকার সড়কদ্বীপে এসএস পাইপ দিয়ে বেস্টনি স্থাপন এবং বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপন করবে পৌরসভা। এরই মধ্যে নকশা প্রণয়নের কাজ শেষ করেছেন দায়িত্বশীলরা। বর্তমানে এ প্রকল্পের প্রাক্কলন ব্যয় নির্ধারণে প্রক্রিয়া চলছে। প্রাক্কলন ব্যয় নির্ধারণ প্রক্রিয়া শেষ হলে সড়কের খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখ থেকে সুপাতলা এমএজি স্টেডিয়াম প্রাঙ্গন পর্যন্ত সৌন্দর্য্যবর্ধন কাজের ব্যয়ের একটি ধারণা পাওয়া যাবে।

পৌর মেয়র আব্দুস শুকুর বলেন, পৌরশহর ও পৌরসভাকে পরিচ্ছন্ন ও সুন্দর করতে আমরা শুরু থেকেই কাজ করছি। পরিষদের সবাই আন্তরিক থাকলেও অনেক ক্ষেত্রে আমরা যেভাবে যাচ্ছি তা পারছি না। তিনি বলেন, মাছবাজার শহরে প্রতিস্থাপন হওয়ায় প্রধান সড়কের পাশে থাকা সবজি ব্যবসায়ীরা নির্ধারীত স্থানে চলে যাবেন। এ প্রক্রিয়া আমরা দ্রুত সম্পাদক করবো। এরপরই শুরু করবো প্রধান সড়কের রোড ডিভাইডারের সৌন্দর্য্যবর্ধন কাজ। এরই মধ্যে আমরা নকশা প্রণয়ন করেছি। প্রাক্কলন ব্যয় নির্ধারণে কাজ চলছে। প্রশাসনিক এসব প্রক্রিয়া শেষ হলেই কাজ শুরু করা যাবে। আমাদের চেষ্টা থাকবে শহরের ব্যবসায়ী ও সাধারণ মানুষের সহযোগিতা দ্রুত সময়ের মধ্যে শহরের সৌন্দর্য্য বৃদ্ধি করা।