বিয়ানীবাজার পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক ইনার কলেজ রোডের সংস্কার ও সম্প্রসারণ কাজ শিগগিরই শুরু হচ্ছে। এডিপির অর্থায়নে এ সড়কের উন্নয়ন কাজে ব্যয় হবে প্রায় ২৭ লাখ টাকা।

পৌরশহরের দক্ষিণ বাজারের সাথে কলেজ রোডের বিকল্প সড়ক ইনার কলেজ রোড। দীর্ঘদিন থেকে এ সড়কের অবস্থা খুবই নাজুক রয়েছে। দুর্বল ড্রেনেজ ব্যবস্থার কারণে ময়লা পানি সড়কের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গুরুত্বপূর্ণ এ সড়ক সংস্কারের উদ্যোগ নিয়েছে বিয়ানীবাজার পৌরসভা। সড়কের প্রশস্থ বৃদ্ধি করার পাশাপাশি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে করা হবে সংস্কার কাজ। এ সংষ্কার কাজের জন্য পৌরসভা মেসার্স শরিফুল এন্টারপ্রাইজকে ঠিকাদার নিয়োগ দিয়েছে।

পৌরসভা সূত্রে জানা যায়, সড়কের দৈর্ঘ ৩২০ মিটার এবং প্রস্থ ৪মিটার করা হবে। এছাড়া দ্রুত পানি নিষ্কাশনের জন্য সড়কের উভয় পাশে ড্রেন নির্মাণ কাজ করা হবে। এডিপির অর্থায়নে সংস্কার কাজে ব্যয় হবে ২৬ লাখ ৯৪ হাজার টাকা।

বিয়ানীবাজার পৌরসভার উপ প্রকৌশলী আশরাফুল ইসলাম কয়েছ বলেন, শিগগিরই সড়ক সংস্কার শুরু করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে। আশাকরি আগামী জুলাই মাসের প্রথম দিকে সড়ক সংস্কার কাজ শুরু করা যাবে।

বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর বলেন, পৌরশহর ও পৌরসভার উন্নয়নে আমরা আন্তরিকভাবে কাজ করছি। এরই মধ্যে প্রমথনাথ সড়ক (কলেজ রোড) ও টিএন্ডটি সড়কের আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংষ্কার কাজ করা হয়েছে। শিগগিরই ইনার কলেজ রোডের কাজ আমরা শুরু করবো। এছাড়া পোস্ট অফিস রোডের সম্প্রসারণ ও সংস্কার কাজ শুরু করার বিষয়টিও প্রক্রিয়াধীন। তিনি পৌরবাসীসহ উপজেলাবাসী ও ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন বলেন, পৌরসভার সকল উন্নয়ন কাজে সবার সহযোগিতা না পেলে উন্নয়ন কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করা যায় না। সেজন্য সবাইকে আন্তরিক থেকে উন্নয়ন কাজে সহযোগিতার করার আহবান জানান তিনি।