শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে এদেশের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন সাধিত হয়েছে। শিক্ষাব্যবস্থাকে আঞ্চলিক কাঠামোর আওতায় একটি ব্যবস্থাপনা তৈরিকরণে এবং উচ্চশিক্ষার মান যথাযথ বৃদ্ধি করার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। সেলক্ষ্যেই দেশে ২০১০ সালের প্রণীত শিক্ষানীতি বাস্তবায়নে বর্তমান আওয়ামী লীগ সরকার সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি আরও বলেন, সারাদেশে স্কুল-কলেজে শিক্ষার মান বৃদ্ধি ও অবকাঠামোগত উন্নয়ন যেভাবে করা হচ্ছে, ঠিক তেমনি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার মান বৃদ্ধি ও অবকাঠামোগত উন্নয়নেও বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তবে সেক্ষেত্রে শিক্ষা ব্যবস্থাপনায় প্রয়োজন আঞ্চলিক সহযোগীতা।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/dubag-academy.jpg” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/dubag-academy.jpg” caption=” দুবাগ আইডিয়াল একাডেমি’র চারতলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী “]

আজ বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকালে বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে কয়েকটি উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন, পরিদর্শন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এসব কথা বলেন।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/dubag-madrasa.jpg” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/dubag-madrasa.jpg” caption=” দুবাগ বাজার হাফিজিয়া দাখিল মাদ্রাসার চরতলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী “]

এছাড়াও পৃথক পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাছির উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, শিক্ষা মন্ত্রণালয়ের সহকারি শিক্ষা প্রকৌশলী নজরুল হাকিম, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম, শেওলা ইউনিয়ন চেয়ারম্যান জহুর উদ্দিন।

এদিকে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি দুবাগ আইডিয়াল একাডেমির নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন শেষে দুবাগ স্কুল এন্ড কলেজে পরিদর্শন ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। পরে তিনি দুবাগ বাজার হাফিজিয়া দাখিল মাদ্রাসার চারতলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন।