বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নে আওয়ামী লীগের পুর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য আবেদন জানিয়েছেন বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের দায়িত্বশীলবৃন্দ। বৃহস্পতিবার ইউনিয়নের নেতাকর্মীরা উপজেলা সাধারণ সম্পাদকের কাছে লিখিত আবেদন জমা দেন। পরে এর অনুলিপি আওয়ামীলীগের পেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপির কাছে প্রদান করেন।

লাউতা ইউনিয়ন আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মী স্বাক্ষরিত এ আবেদন পত্রে উল্লেখ করা হয়, দীর্ঘ দিন থেকে লাউতা ইউনিয়নে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হচ্ছে না। ফলে এখানে রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে রয়েছে। একই পত্রে নেতাকর্মীরা অভিযোগ করেন, ইউনিয়নের আহবায়ক হাইব্রিড নেতা এবং অরাজনৈতিক ব্যাক্তিবর্গ নিয়ে নিজের খেয়াল খুশিমত দলীয় কার্যক্রম ও বিভিন্ন বরাদ্ধ আত্মসাৎ করছেন। এতে করে ওর্য়াড আওয়ামীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এছাড়াও আহবায়ক কমিটির অনেকই দলীয় প্রভাব বিস্তার করে ব্যাক্তি স্বার্থ হাসিলে লিপ্ত রয়েছেন। যার ফলে জনসাধারনের কাছে দলীয় ভাবমূতি নষ্ট হচ্ছে।

এছাড়া ইউনিয়নের কাউন্সিলদের তালিকা আহবায়ক কোন আলোচনা ছাড়াই থানা দায়িত্বশীলদের কাছে হস্তান্তর করেছেন যে বিষয়ে অধিকাংশ ওর্য়াডের সভাপতি-সাধারণ সম্পাদক অবগত নয়। নেতাকর্মীরা কাউন্সিলদের  এই তালিকা ও আহবায়ক কমিটি বাতিল করে দ্রুত ইউনিয়ন কমিটি পুর্ণগঠনের দাবী জানান ।