২০১২ সালের ১লা জানুয়ারি যাত্রা শুরু করে বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নে সামাজিক সংগঠন এলবি ইউনাইটেড সোসাইটি। প্রতিষ্ঠার পর থেকে সমাজের গরিব ও অসহায় পরিবারের মেধাবী ছাত্র-ছাত্রীদের বিভিন্নভাবে আর্থিক সহযোগিতা দিয়ে আসছে এই ক্লাবটি। এরই ধারাবাহিকতায় এবার এসএসসিতে কৃতকার্য গরিব ও অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের একাদশ শ্রেনীতে ভর্তির জন্য আর্থিক সহযোগিতা প্রদান করে ক্লাবটি।

ভর্তি কার্যক্রমের সহযোগিতা করায় সেইসব মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ানোর জন্য তাদের অভিভাবকরা ক্লাব দায়িত্বশীলদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তাদের সকলেরই প্রত্যাশা- এরকম মহৎ উদ্যোগ বাস্তবায়নের মধ্য দিয়ে ক্লাবটি আরও বহুদূর এগিয়ে যাবে।

এলবি ইউনাইটেড সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট প্রবাসী ইমরান এইচ নাহিদের সহয়তায় ক্লাবের মাধ্যমে মেধাবী ছাত্র-ছাত্রীদের কাছে আর্থিক অনুদান পৌছে দেওয়া হয়। এসময় মেধাবী ছাত্র-ছাত্রীদের হাতে একাদশ শ্রেনীতে ভর্তি হওয়ার জন্য আর্থিক অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন এলবি ইউনাইটেড সোসাইটির সকল সদস্যবৃন্দ।

ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট প্রবাসী ইমরান এইচ নাহিদ বলেন- আজকের মেধাবী শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। অনেক মেধাবী ছাত্র-ছাত্রীরা অভাবের কারণে মেধার বিকাশ ঘটাতে পারে না। তাই অনেকেই উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। আর্থিক সহযোগিতা শুধু সামাজিক মাধ্যমে প্রকাশ করার জন্য নয়, অনেকেই এই কাজে উৎসাহিত ও অনুপ্রাণিত হয়ে নিজ নিজ এলাকার মেধাবী শিক্ষার্থীদের পাশে সহযোগিতার হাত প্রসারিত করবেন বলে তিনি আশাবাদী।

ক্লাব সভাপতি এমদাদুর রহমান বলেন- ক্লাবের মধ্যমে এই পর্যন্ত আমরা অনেককেই সহযোগিতা করতে সক্ষম হয়েছি। সবার উৎসাহ আর সহযোগিতা পেলে মানবতার সেবায় ক্লাবের কাজ আগামীতেও অব্যাহত থাকবে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজার থেকে অপহরণ করে পালানোর সময় ৫ অপহরণকারি আটক, গাড়ি জব্দ