যুক্তরাজ্যে বসবাসরত বিয়ানীবাজারের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ লাউতা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ উৎসবকে সফল করতে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে গত ৩১শে জুলাই সোমবার পূর্ব লন্ডনের বারাকা রেষ্টুরেন্টে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সভার পূর্বে ব্লু মুন মিডিয়া হলে আরো কয়েকটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় এবং সর্ব সম্মতি ক্রমে আগামী ১৭ই সেপ্টেম্বর লন্ডনের রয়েল রিজেন্সী হলে এই পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন মুহিত উদ্দীন, আব্দুর রশিদ ডালিম, দিলোওয়ার হোসেন, ফারুক উদ্দীন, বদরুল হক, আব্দুল আলম, আবু বকর খছরু, শামীম আহমেদ, ময়নুল হক, ওলী আহমেদ, শামীম আহমেদ হেলাল, আমিনুল ইসলাম, হাছান আহমেদ, আনোয়ার হোসেন লোকমান, মাইজুল হক, জিলুল হোসেন, জালাল উদ্দিন, কামাল উদ্দিন, এম এ সালাম, নুরে আলম রব্বানী ও আবুল হাশেম শিপন সহ অন্যান্যরা।

উপস্থিত সকলেই বলেন, এই অনুষ্ঠানের মুল উদ্দেশ্যই হলো প্রাক্তন শিক্ষার্থীরা একে অপরের সাথে দীর্ঘ দিন পরে দেখা সাক্ষাত করার একটা সুযোগ সৃষ্টি করা এবং ১৪৬ বছরের ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ের পরিচিতি ও সুনাম সবার সামনে তুলে ধরা। অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত লাউতা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা একে অপরের সাথে যোগাযোগ এবং অংশ গ্রহনের মাধ্যমে এই অনুষ্ঠানকে সফল করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান পুনর্মিলনী উৎসব পরিচালনা কমিটির আহ্বায়ক জহুরুল হোসেন চৌধুরী (সোনা মিয়া), যুগ্ম আহ্বায়ক মো: ছয়ফুল ইসলাম ও মোঃ রহমত আলী।