যুক্তরাজ্যের লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার নির্বাচিত হয়েছেন ব্রিটিশ বাঙালি কাউন্সিলার বিয়ানীবাজারের কৃতিসন্তান সাফি আহমেদ মুন্না। এর মধ দিয়ে ব্রিটেনের মূলধারার রাজনীতিতে অংশগ্রহণ করে আরও একজন বাঙালি ইতিহাসে স্থান করে নিলেন নন্দিতস্তরে।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নির্বাচন পরবর্তীতে নবনির্বাচিত মেয়র লুৎফুর রহমানের ক্যাবিনেট গঠিত হয়। পরবর্তীতে ২৫ মে বুধবার টাউন হলে স্পিকার নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়। এসময় বিদায়ী স্পিকার আহবাব হোসেন নবনির্বাচিত স্পিকার কাউন্সিলার শাফি আহমেদের কাছে দায়িত্বভার হস্তান্তর করেন। এখন থেকে পরবর্তী স্পিকার নির্বাচন পর্যন্ত তিনি টাওয়ার হ্যামলেটসে রাণীর প্রতিনিধি হিসেবে এই পদে আসীন থাকবেন।

এর আগে গত ৫ মে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে টাওয়ার হ্যামলেটস এর হোয়াইট চ্যাপেল ওয়ার্ড থেকে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে সাফি আহমদ কাউন্সিলার নির্বাচিত হন।

উল্লেখ্য, কাউন্সিলার সাফি আহমেদ মুন্নার বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের দেউলগ্রামে।  তিনি হাজী সামস উদ্দিন আহমদের ছেলে এবং বিয়ানীবাজারস্থ প্রগতি এডুকেশনের ট্রাস্টের ফাউন্ডার ও ভাইস চেয়ারম্যান সালেহ আহমদের ছোটভাই।