রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং স্প্যানিশ লা লিগার শিরোপা জয় করায় ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারের দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অনুমিতভাবেই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে হারিয়ে সেরার মুকুট জয় করলেন রিয়ালের পর্তুগিজ সুপারস্টার। সোমবার রাতে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে রোনালদোকে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ হিসেবে ঘোষণা করা হয়।

সেরা তিনে রোনালদো ও মেসির পাশাপাশি ছিলেন নেইমার। মূল লড়াইটা হয় রোনালদো ও মেসির মধ্যেই। দলীয় সাফল্য বিবেচনায় সিআর সেভেনই সেরার মুকুট জয় করেন।

২০১৬ সাল থেকে ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা পুরস্কার আলাদা হয়ে যায়। ফ্রান্স ফুটবল ম্যাগাজিন আলাদাভাবে সেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অর দিয়ে থাকে। দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস চালু হওয়ার পর টানা দুবার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হলেন রোনালদো।

বার্সেলোনার নারী খেলোয়াড় লিকে মার্টেনস দ্য বেস্ট ফিমেল প্লেয়ার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন। ২০১৭ সালে নেদারলান্ডসকে ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতানোয় সেরার পুরস্কার পান মার্টেনস।

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বর্ষসেরা কোচ নির্বাচিত হন। ২০১৭ সালের সেরা গোলের পুরস্কার পুসকাস অ্যাওয়ার্ড জয় করেন আর্সেনাল তারকা অলিভিয়ে জিরুড। অন্যদিকে সেল্টিক বর্ষসেরা সমর্থকের পুরস্কার লাভ করে।