রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয়েছে প্রাক্তন শিক্ষক-মুক্তিযোদ্ধা তিমির বরণ পাল চৌধুরীর। শুক্রবার বিকালে পৌরশহরের দাসগ্রামস্থ রামকৃষ্ণ মিশন চত্বরে তাঁকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার ও শেষকৃত্য অনুষ্ঠিত হয়। পরে ধর্মীয় রীতী মেনে পৌরশহরের দাসগ্রামের সার্বজনীন শ্মশানে তাঁর মরদেহ দাহ করা হয়। এর আগে শুক্রবার দুপুরে তিনি খাসাগ্রামের ভাড়াটিয়া বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক কন্যা ও এক পুত্র সন্তানসহ আত্মীয় স্বজন রেখে গেছেন।

শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার আতাউর রহমান খান, পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস শহীদ, বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল, পঞ্চখণ্ড রামকৃষ্ণ মিশনের সুজিত চক্রবর্তী, সাগর সেন, সাংবাদিক সুয়াইবুর রহমান স্বপন, শিক্ষক আফজাল আহমদ প্রমুখ।

বিয়ানীবাজার উপজেলার মাথিউরা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক হাজারো মানুষ গড়ার কারিগর মুক্তিযোদ্ধা তিমির বরণ পাল চৌধুরী দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। জমিদার পাল বংশের এ কৃতি সন্তান ১৯৭৪ সালে শিক্ষক পেশায় যোগ দেন। পরে যোগদান করা সেই শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিনি ২০০৮ সালে অবসরে যান।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ঈদের আমেজ নেই বিয়ানীবাজারের কামার পাড়ায়