অনলাইনে মানসম্মত বই বিক্রয়ে জাতীয় পর্যায়ে দেশের সর্বোচ্চ প্রতিষ্ঠান রকমারি.কম। এ প্রতিষ্ঠানের অনলাইন ওয়েব সাইটে জাতীয় পর্যায়ের কবি ও কথাসাহিত্যিকদের লেখক পরিচিতি সংযুক্ত করা রয়েছে। সম্প্রতি এ তালিকায় বিয়ানীবাজার উপজেলার সন্তান তরুণ কথাসাহিত্যিক ও সাংবাদিক আহমদ রেজা চৌধুরীকে যুক্ত করা হয়েছে।

রকমারি.কমের সাইট থেকে নেওয়া তথ্য- মানব মনের জটিল সমীকরণের খোঁজে আহমদ রেজা চৌধুরীর সাহিত্যজগতে বিচরণ। অবচেতন মনের ভুমিকা আবিষ্কার করতে তিনি একাধারে তরুণ ঔপন্যাসিক ও ছোটগল্পকার। ইতোমধ্যে তাঁর মানসিক রোগ সিজোফ্রেনিয়া নিয়ে লিখিত উপন্যাস ‘তবুও তুমি’ নব প্রজন্মের সাড়া জাগানো কথাসাহিত্যের এক উদাহরণ। এই উপন্যাসে তিনি ঔপন্যাসিক চরিত্র (এফ আর খাঁন) সৃষ্টি করে তাঁর মাধ্যমে উপন্যাস রচনার পথিকৃৎ তৈরি করেন। এর পাশাপাশি মানসিক রোগ নিয়ে নিয়মিত গল্প লেখা ছাড়াও তাঁর লেখায় স্থান দেন মুক্তিযুদ্ধ এবং সাধারণ মানুষের জীবনে হাসি কান্নার বিবরণী। সম্পাদনা করেছেন নিজ উপজেলার ইতিহাস ও ঐহিত্য নিয়ে ‘স্পর্শ- ইতিহাস ও ঐতিহ্যে বিয়ানীবাজার’ গ্রন্থ। বর্তমান কালের বাংলা কথাসাহিত্যের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব সেলিনা হোসেন এই বইটির মোড়ক উন্মোচন করেন। অচিরেই প্রকাশের অপেক্ষায় রয়েছে তাঁর কয়েকটি উপন্যাস, কবিতা ও গল্পগ্রন্থ। সিলেট থেকে প্রকাশিত শিশু কিশোর ত্রৈমাসিক সাময়িকী সূচনা’র সম্পাদক আহমদ রেজা চৌধুরীর বাড়ি সিলেটের বিয়ানীবাজারে। ১৯৯৬ সালের ৪ মার্চ পিতা ফখরুল ইসলাম চৌধুরী ও মাতা আনোয়ারা বেগমের মাধ্যমে পৃথিবীতে তাঁর আগমন। তরুণ এই কথাসাহিত্যিক ও সংবাদকর্মী বাংলা বিভাগে অনার্স সম্পন্ন করে এখন পড়ছেন মাস্টার্সে।

এদিকে রকমারি.কম-এ আহমদ রেজা চৌধুরীর পরিচয় সংযুক্ত করায় কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আমার এই অর্জনে আমি আনন্দিত। এ অর্জনের মূল প্রাপ্তি আমার পরিবার এবং বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম, এবি মিডিয়া গ্রুপের এমডি ফখরুল ইসলাম দেলোয়ার, সিইও রিজু মোহাম্মদ, সিওও আহমদ ফয়সাল, পরিচালক ও কর্মকর্তাবৃন্দ, বিটিভির তালিকাভুক্ত গীতিকার আহমদ হোসেন খান, সাহিত্যধর্মী সামাজিক সংগঠন বিয়ানীবাজার সূচনা পরিষদ, বিয়ানীবাজার প্রেসক্লাব, স্পর্শ সোস্যাল মিডিয়া, স্বদেশ সাহিত্য ও সংস্কৃতি পরিষদ, বিয়ানীবাজার মুসলিম সাহিত্য পরিষদ। আমার লেখক জীবনকে এগিয়ে নিতে আমি সকলের কাছে সহযোগিতা প্রার্থী।

https://www.rokomari.com/book/author/81275/ahmed-reza-chowdhury

‌ বিয়ানীবাজারে মরহুম আয়াছ আলী চৌধুরী মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন