বিয়ানীবাজার উপজেলা যুবলীগ নেতা ও যুক্তরাজ্য প্রবাসী জাকারিয়া মাহমুদের আহত কন্যা সাহানুরিকে দেখতে স্কয়ার হাসপাতালে ছুটে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রবিবার রাতে তিনি সাহানুরির শয্যাপাশে কিছু সময় কাটান এবং তার চিকিৎসার খোঁজ খবর নেন।

শিক্ষামন্ত্রী প্রয়োজনীয় সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেছেন। দ্রুত সময়ের মধ্যে সাহানুরির ঘাড়ের ক্ষতিগ্রস্থ বুন অস্ত্রপচারের মাধ্যমে সঠিক জায়গায় প্রতিস্থাপন করার বিষয়টি শিক্ষামন্ত্রীকে নিশ্চিত করেন চিকিৎসকরা।

গত বৃহস্পতিবার বিয়ানীবাজার পৌরশহরের দক্ষিণবাজারে সড়ক দুর্ঘটনায় আহত সাহানুরি। তার ঘাড়ের তিনটি বুন ভেঙ্গে গলায় বিঁধে গেছে। ভারত থেকে এ বিষয়ের একজন বিশেষজ্ঞ চিকিৎসক স্কয়ার হাসপাতালে ডেকে আনা হয়। আজ সোমবার সাহানুরির শারিরীক অবস্থায় অনুকুল থাকলে অস্ত্রপচার করা হবে। সে এখনো আইসিউতে রয়েছে।

জাকারিয়া মাহমুদ কন্যা সাহানুরি যাতে দ্রুত সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠে সেজন্য সকলের কাছে দোয়ার আহবান জানান। তিনি বলেন, ভারতের এক বিশেষজ্ঞ চিকিৎসক ঘাড়ে অস্ত্রপচার করবেন। বিষয়টি খুব স্পর্শকাতর। এখনো সাহানুরির জ্ঞান না ফেলার আমরা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে আছি। আশা করি সকলের দোয়ায় সাহানুরি সুস্থ হয়ে উঠবে।