বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের আষ্টাসাঙ্গন এলাকার সন্তান ইঞ্জিনিয়ার মোহাম্মদ রহমান সায়েমকে আহবায়ক এবং জাহাঙ্গির সোহরাওয়ার্দিকে সদস্য সচিব করে ৩৯ সদস্যবিশিষ্ট যুক্তরাষ্ট্র জাসাসের নতুন কমিটির গত ২৭ এপ্রিল অনুমোদন দেয়া হয়েছে। বিএনপির সাংস্কৃতিক ফ্রন্ট জাসাসের কেন্দ্রীয় কমিটির আহবায়ক চিত্রনায়ক হেলাল খান এবং সদস্য সচিব জাকির হোসেন রুকন স্বাক্ষরিত এক পত্রে যুক্তরাষ্ট্র জাসাসের আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়।

উল্লেখ্য, আলহাজ্ব আবু তাহের ও কাওসার আহমেদের নেতৃত্বাধীন কমিটি কয়েক মাস আগে ভেঙ্গে দেয়ার পর সকলেই দেন-দরবারে ছিলেন নতুন কমিটির। এমনকি, তারেক রহমানের সবুজ সংকেতে ইতিপূর্বে কয়েক দফা ভার্চুয়াল মিটিংয়েও মিলিত হয়েছেন কেন্দ্র ও যুক্তরাষ্ট্রের নেতা-কর্মীরা। তারই ধারাবাহিকতায় আহবায়ক কমিটির অনুমোদন দেয়া হয়েছে বলে জানা গেছে। বিদায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবু তাহেরকে সিনিয়র সদস্য হিসেবে রাখা হয়েছে।
এই কমিটির ৯ যুগ্ম আহবায়কের মধ্যে সিনিয়র হচ্ছেন শেখ হায়দার আলী। অপর ৮জন হলেন মো. আনোয়ার হোসেন, শামীম আহমেদ, খালেদ আহমেদ খান, মোহাম্মদ জাবেদ উদ্দিন, এলিজা আক্তার মুক্তা, সুলতানা খানম, মেহেরুন্নেসা কনক এবং সজীব চৌধুরী ফয়সল।

আহবায়ক কমিটির সদস্যরা হলেন আলহাজ্ব আবু তাহের, মজিবর রহমান লাবলু, তানভির ফাতেমা রিয়া, রুহেলুজ্জামান চৌধুরী, রিয়াজ আহমেদ (মিশিগান), মো. জিল্লুর রহমান জাহিদ (ক্যালিফোর্নিয়া), মো. রানা কবীর (নিউ জার্সি), আলহাজ্ব মোহাম্মদ নাসেরউদ্দিন (ফ্লোরিডা), জাকির আহমেদ (ওয়াশিংটন ডিসি), তারেক আহমেদ, মোহাম্মদ মান্নান, ময়নুল হোসেন বাবু, আশরাফুল হাসান, আমিরুল ইসলাম জেনিফ, সালেহ আহমেদ মানিক, ইঞ্জিনিয়ার কে এম রিয়াতুল ইসলাম লিমন, মো. রাজ ইসলাম, জিল্লুর রহমান, রহিমউদ্দিন, মামুন সরকার, নুরুন নবী, ম ম জসীম, নূরে আলম, লিসান চৌধুরী এবং মারিয়া আকতার মৌ।

নতুন কমিটিকে স্বাগত এবং যোগ্য সংগঠকগণের সমন্বয়ে কমিটির অনুমোদন দেয়ায় কেন্দ্রীয় কর্মকর্তাগণের প্রতি, বিশেষ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ, মোস্তফা কামাল পাশা বাবুল, আনোয়ারুল ইসলাম, যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন, বিএনপি নেতা আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবরউদ্দিন, জাসাসের বিদায়ী কমিটির সেক্রেটারি কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি শাহাদৎ হোসেন রাজু প্রমুখ।

এদিকে, ৩০ এপ্রিল জাসাসের এই নতুন কমিটির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে। বিএনপি পরিবারের সকলকে এ মাহফিলে অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন আহবায়ক ইঞ্জিনিয়ার সায়েম এবং সদস্য-সচিব জাহাঙ্গির সোহরাওয়ার্দি।

‌একসঙ্গে দেড় হাজার মানুষের হাতে ইফতার তুলে দিলো ‘ফ্রেন্ড সার্কেল দুবাগ ইউনিয়ন’