যুক্তরাষ্ট্রে অজ্ঞাত সন্ত্রাসীদের গুলিতে বড়লেখার জয়নুল ইসলাম (৫৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। ঘটনার সময় তিনি একটি ট্যাক্সি ক্যাব ড্রাইভ করছিলেন বলে জানা গেছে। শুক্রবার (২৪ মে) রাতে এ ঘটনা ঘটে।

নিহত জয়নুল ইসলামের বাড়ি বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের কাজীবন্ধ গ্রামে। তিনি ৭ সন্তানের জনক ছিলেন যাদের বেশিরভাগই নাবালক ও নাবালিকা। তিনি দীর্ঘদিন ধরে স্বপরিবারে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহরে বসবাস করছেন।

জানা যায়, শুক্রবার (২৪ মে) রাতে তিনি পবিত্র রমজানের তারাবির নামাজ পড়ে ট্যাক্সি ক্যাব নিয়ে বের হন। তিনি সর্বশেষ রাত ১২টায় পরিবারের সাথে কথোপকথন করেন। এর পর থেকে উনার আর কোন খবর পাওয়া যাচ্ছিল না। ধারণা করা হচ্ছে রাত আনুমানিক দেড়টা থেকে ৩টার মধ্যে ট্যাক্সি ক্যাব চালানো অবস্থায় দুষ্কৃতিকারী অথবা দুষ্কৃতিকারীরা তাকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি।

ডেট্রয়েট পুলিশের বরাতে জানা যায় যে, ঘটনাটির তদন্ত চলছে এবং অপরাধীকে শনাক্ত করার জোর প্রচেষ্টা চলছে।

এদিকে, জয়নুল ইসলামের মৃত্যুতে মিশিগানে বসবাসরত বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া বিরাজ করছে। দ্রুত আসামীকে গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করার জোর দাবি জানিয়েছেন বাংলাদেশি কমিউনিটির সকল নেতৃবৃন্দ।