যুক্তরাষ্ট্রে উপজেলা পর্যায়ের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নির্বাচন কমিশনের প্রথম সভা গত সোমবার ১৫ জুলাই সন্ধ্যায় ওজনপার্কের অভিজাত রেস্টুরেন্ট ফুলকলির হলরুমে অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার আব্দুস শহীদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিশনের সদস্য শামসুল হক বেবুল, মোহাম্মদ আলিম, মোহাম্মদ কমর উদ্দিন ও রিজু মোহাম্মদ।

কমিশনের এই সভায় নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় আগামী ১৩ অক্টোবর ২০১৯ সমিতির সাধারণ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। ভোট গ্রহণের স্থান পরবর্তীতে সবাইকে জানানো হবে । সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচনের তফসিল ঘোষণা সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে এর আগে সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের আহবানে সমিতির উপদেষ্টা, কার্যকরী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং কমিশনের সদস্যদের নিয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে এবং প্রধান নির্বাচন কমিশনার আব্দুস শহীদের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা মোঃ আব্দুর রাজ্জাক, মোহাম্মদ শামছুল ইসলাম ও আব্দুল হক (মনিয়া) এবং কমিশনের সদস্য শামসুল হক বেবুল, মোহাম্মদ আলিম, মোহাম্মদ কমর উদ্দিন ও রিজু মোহাম্মদ।

যৌথসভায় সংবিধান অনুযায়ী নির্বাচন আয়োজনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। নির্বাচনের ভোটগ্রহণের স্থান নির্ধারণ নিয়ে আলোচনার পরে নির্বাচন কমিশনকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার দায়িত্ব দেওয়া হয়। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে কমিশনকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়। যৌথ সভায় উপস্থিত হওয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনার সবাইকে ধন্যবাদ জানান।