মৌলভীবাজার শহরের সঙ্গে শহরতলির সরাসরি যোগাযোগ স্থাপনে পশ্চিমবাজার-বড়হাট এলাকায় মনু নদের ওপর একটি সেতু নির্মাণের দাবি এলাকাবাসীর দীর্ঘদিনের। এ দাবি বাস্তবায়নে সচেতন নাগরিক সমাজের ব্যানারে মঙ্গলবার শহরের কুসুমবাগ পয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ ব্যবসায়ী ও শিক্ষার্থীরা।

বাপা জেলা শাখার সভাপতি, সংস্কৃতিকর্মী আ স ম সালেহ সুহেলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন নাট্যকার খালেদ চৌধুরী, কাউন্সিলর ফয়সল আহমদ, নাট্যকর্মী রুহেল আহমদ, জেলা জাসদ নেতা হাসান আহমেদ রাজা, ব্যবসায়ী আক্তার আহমদসহ বিশিষ্ট ব্যক্তিরা।

বক্তারা বলেন, মৌলভীবাজার শহরের ওপর দিয়ে কুলাউড়া, বড়লেখা, বিয়ানীবাজার যাতায়াতকারী দূরপাল্লার বাস ও ট্রাক চলাচল করে থাকে। এতে মনু নদের ওপর স্থাপিত একমাত্র চাঁদনীঘাট সেতু এলাকায় নিত্য যানজট লেগে থাকে। শহরের যানজট নিরসনে জেলা সদরের বড়হাট খেয়াঘাট এলাকায় আরও একটি সেতু নির্মাণ এখন সময়ের দাবি। এতে যানজট নিরসনের পাশাপাশি শহরের সৌন্দর্য বাড়বে। অন্যদিকে মৌলভীবাজার শহরে দ্বিতীয় মনু সেতু নির্মিত হলে সদর উপজেলার চাঁদনীঘাট, কনকপুর ও একাটুনা ইউনিয়নের ১২টি গ্রামের অর্ধলক্ষাধিক মানুষসহ শিক্ষার্থীরা সহজে জেলা সদরে যাতায়াত করতে পারবেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজার কোয়াব'র নতুন সিজনের জার্সি উন্মোচন ও একাডেমি'র বিশেষ প্রশিক্ষণ