দেখতে দেখতে ৩২ দলের বিশ্বকাপ নেমে এসেছে দুই দলে। ১৮ ডিসেম্বর, রোববার কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের।

দুই দলের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আছেন মেসি ও এমবাপে। ক্লাব ফুটবলেও তারা খেলছেন একই দলে। মেসি তর্কসাপেক্ষে সময়ের সেরা ফুটবলার। তবে তাকে নয়, নিজ সতীর্থ এমবাপেকেই বিশ্বসেরা বললেন ফ্রান্সের মিডফিল্ডার মেনি চুয়ামেনি।

মরক্কোর বিপক্ষে সেমিফাইনালে ২-০ গোলের ব্যবধানে দারুণ এক জয় পায় ফ্রান্স। বর্তমান চ্যাম্পিয়নরা ম্যাচে তেমন ভালো না খেলতে পারলেও ব্যক্তিগতভাবে দুর্দান্ত খেলেছেন চুয়ামেনি।

ম্যাচ শেষে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই রিয়াল মাদ্রিদ তারকা বলেন, ‘অ্যান্তোনিও গ্রিজম্যান আমাকে বলেছিল যে, মেসিই বিশ্বসেরা ফুটবলার। আমি তাকে কোনরকম দ্বিধা ছাড়াই বলেছি এমবাপেই হল বিশ্বসেরা এবং রোববার সেটা প্রমাণ হবে।’

বিশ্বকাপে দারুণ খেলছেন চুয়ামেনি। এখন পর্যন্ত সবগুলো ম্যাচেই একাদশে ছিলেন এই মিডফিল্ডার। সতীর্থ এমবাপেকে নিয়ে এমন কথা বললেও মেসিকে অসাধারণ ফুটবলার মানতে আপত্তি নেই চুয়ামেনির।

তিনি বলেন, ‘তারা দুজনই অসাধারণ খেলোয়াড়। খেলাটা তাদের দুজনের হবে না, হবে ২২ জন ফুটবলারের। এটা কঠিন তাদের বিপক্ষে গোল করাটা। কিন্তু আমরা একত্র হয়ে সেটি করতে পারবো। আমরা অবশ্যই আলাদা কৌশল নিয়ে মাঠে নামব, কারণ মেসি রয়েছে দলটিতে। পাশাপাশি তাদের আরো ১০ জন ফুটবলারও আছে।’

‌বিয়ানীবাজারে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত