নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেই গোলের দেখা পেলেন লিওনেল মেসি। পেনাল্টিতে করা তার একমাত্র গোলে কাতার বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়াকে হারিয়ে শুভ সূচনা করেছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শুক্রবার সকালে বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠিত ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। ত্রয়োদশ মিনিটে একমাত্র গোলটি করেন মেসি। আন্তর্জাতিক ফুটবলে এটা মেসির ৭১ তম গোল। ইকুয়েডরের লেফট-ব্যাক পারভিস এস্তুপিনান আর্জেন্টিনা উইঙ্গার লুকাস ওকাম্পোসকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বারো গজ দূর থেকে স্পট কিকে গোল করতে ভুল করেননি মেসি।

চার বছর আগে এই ইকুয়েডরের বিপক্ষেই রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। বুয়েন্স আয়ার্সের বোমবোনেরা স্টেডিয়ামটি আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের জন্য খুব আকর্ষণীয় হলেও করোনাভাইরাসের কারণে এবার গ্যালারিতে কোনো দর্শক সমাগম ছিল না।

নিজেদের মাঠে আর্জেন্টিনা অনুমিতভাবে বল দখলে আধিপত্য দেখালেও ইকুয়েডরের সুসংহত রক্ষণে তেমন ভীতি ছড়াতে পারেনি। অথচ এক বছর আগে প্রীতি ম্যাচে প্রতিপক্ষটিতে ৬-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল লিওনেল স্কালোনির দল। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও একটি গোল পেতে পারত আর্জেন্টিনা। দারুণ একটি সুযোগ পেয়েছিলেন ওকাম্পোস। লরাতোর মার্তিনেসের হেডে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে শট নেন এই উইঙ্গার। কিন্তু তার এই প্রচেষ্টা রুখে দেন ইকুয়েডরের গোলরক্ষক।

মেসির পাসে ম্যাচের একেবারে শেষ দিকে গোলের সুযোগ পেয়েছিলেন রদ্রিগো দি পল। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শটটি লক্ষে রাখতে পারেননি এই অ্যাটাকিং মিডফিল্ডার। বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাঁচ দিন পর বলিভিয়ার মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-