পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের কল্যাণে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বীর মুক্তিযোদ্ধারা এখন নূন্যতম ২০ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন। এ ছাড়া অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ করে দেওয়া হচ্ছে।

পরিবেশ মন্ত্রী শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ শীর্ষক (২য় পর্যায়) প্রকল্পের আওতায় ২৫ টি বীর নিবাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবেন। সেই ওয়াদা পূরণ করেছেন। এখন তিনি স্মার্ট বাংলাদেশ বানাতে চান। বাংলাদেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনজিত কুমার চন্দ। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ডের আহ্বায়ক মুহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমাণ্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান, সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, সাবেক ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক প্রমুখ।

এসময় সহকারি কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন, উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি প্রণয় কুমার দে, থানার ওসি ইয়ারদৌস হাসান, ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন, আজির উদ্দিন ও এনাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

‌ পরিত্যক্ত পলিথিন দিয়ে জ্বালানি তেল তৈরী করছেন বিয়ানীবাজারের তিন যুবক, চলছে মোটরসাইকেল!