বিয়ানীবাজারে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাঠ বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় মাঠ দিবস পালিত হয়েছে। কৃষি সম্প্রসারণ কার্যালয় ও স্থানীয় বীজ উৎপাদনকারী দলের আয়োজনে মঙ্গলবার বিকালে উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহরে এ মাঠ দিবস অনুষ্টিত হয়।

বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লবের সভাপত্বিতে আয়োজিত অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলিপ কুমার অধিকারী। বিশেষ অতিথি ছিলেন জেলার উপপরিচালক সালাহ উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রুকসানা বেগম লিমা, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিছুজ্জামান, প্রকল্প মনিটরিং কর্মকর্তা ফরহাদ হোসেন, মাথিউরা ইউপি সদস্য জাহেদ হোসেন ও হেলাল উদ্দিন ও নালবহর জনকল্যান সমিতির সভাপতি ফয়জুল হক নজমুল।

সভায় উপস্থিত কৃষকদের উন্নতমানের বীজ উৎপাদন পদ্ধতি ও সহজে প্রাপ্তির বিষয়ে এই প্রকল্পের উদ্দেশ্যে কার্যাবলী ও কৃষি সম্পর্কিত সামগ্রী নির্দেশনা প্রদান করা হয়।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা শিপন আলীর সঞ্চালনায় মাঠ দিবসের অনুষ্ঠানে জেলার প্রশিক্ষণ কর্মকর্তা বিমল চন্দ্র দেব, নালবহর উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আতাউর রহমা চুনু, অবসরপ্রাপ্ত শিক্ষক বুরহান উদ্দিন সুফি, ব্যবসায়ী আব্দুল মতিন ও বাবুল আহমদ, সমাজসেবী ময়নুল হোসেন বাবুল,  নালবহর বীজ উৎপাদনকারী দলের সদস্যরাসহ বিভিন্ন পর্যায়ের কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে উন্নতমানের ধান বীজ উৎপাদনের লক্ষে মাঠ দিবস অনুষ্ঠিত