বিয়ানীবাজার পৌরশহরের মধ্যবাজার পয়েন্ট। পৌরশহরের প্রধান সড়কের গুরুত্বপূর্ণ এই পয়েন্টে প্রায় সারাদিনই লেগে থাকে যানজট। তবে সন্ধ্যার দিকে যানজট না থাকলেও রাত নামলেই মানুষের আনাগোনা থাকে। রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ পয়েন্টের পূর্বদিকে রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁটিতে তারের জটলায় সূত্রপাত হয় আগুনের। কয়েক মিনিটের মধ্যে বৈদ্যুতিক খুঁটির তারে আগুন জ্বলতে থাকে দাউ দাউ করে। সাথে সাথে ছড়িয়ে পড়ে আতঙ্ক। ফাঁকা হয়ে যায় পৌরশহরের ব্যস্ততম এই মোড়টি।

আগুনের তীব্রতা দেখে উপস্থিত অনেকেই ফোন দেন বিয়ানীবাজার ফায়ার এণ্ড সিভিল ডিফেন্স সার্ভিস স্টেশনকে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসকর্মীরা।

স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মহররম আলী বলেন, আমরা ফোনকল পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনি। এতে বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে আশপাশের সকল মার্কেট ও দোকানপাট। দূর্ঘটনায় সর্বসাকুল্যে ৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিস কর্মীদের সাথে পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন। পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের কর্মকর্তারা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-