বিয়ানীবাজারের সন্তান তরুণ সম্ভাবনাময়ী পাঞ্জা বীর আমান উদ্দিন। স্থানীয় বিভিন্ন পাঞ্জা লড়াই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পেয়েছেন শ্রেষ্ঠত্বের খ্যাতি। মূলত বাংলাদেশের ক্রীড়াঙ্গনে তেমন একটা পরিচিত না হলেও স্থানীয়ভাবে পাঞ্জা লড়াই বা আর্ম রেস্লিং এর জনপ্রিয়তা রয়েছে ব্যাপক। স্থানীয়ভাবে সিলেটের বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন পাঞ্জা লড়াই প্রতিযোগিতার আয়োজন করা হলে প্রায় সবকটি প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব ধরে রেখেছিলেন আমান।

পাঞ্জাবীর আমান উদ্দিনের দীর্ঘদিনের স্বপ্ন  ছিল জাতীয় কিংবা আন্তর্জাতিক কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। কিন্তু দেশের মধ্যে জাতীয়ভাবে সেরকম কোন প্রতিযোগিতা না থাকায় অবশেষে ভারতের গোহাটিতে একটি আন্তর্জাতিক পাঞ্জা লড়াই প্রতিযোগিতায় অংশ নেয়ার মধ্য দিয়ে ২৪ বছর বয়সী পাঞ্জা বীর আমান উদ্দিনের সেই স্বপ্ন বাস্তবে রুপ নিয়েছে। গত ২৩ জুলাই সন্ধ্যায় তিনি প্রতিযোগিতায় অংশ নিতে ভারতে উদ্দেশ্যে রওয়ানা দেন। এই প্রতিযোগিতায় তার সাথে ভারতসহ ইরান, মালেশিয়া, পাকিস্তান, রাশিয়ার পাঞ্জাবীররা অংশগ্রহণ করবেন। শুক্রবার (২৬ জুলাই) থেকে শুরু হওয়ায় এই প্রতিযোগিতার আসরে আজ বিকেলে ৫টায় নামে নামছেন আমান।

পাঞ্জা বীর আমান উদ্দিন জানান, প্রতিযোগিতায় অংশ নিতে তিনি বর্তমানে ভারতে গৌহাটিতে অবস্থান করছেন৷ আন্তর্জাতিক পরিসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে নিজেকে ইতিমধ্যে প্রস্তুত করে নিয়েছেন তিনি। আজ শুক্রবার বিকেল ৫টায় প্রতিযোগিতার প্রথম পাঞ্জা লড়াইয়ে অংশ নেবেন তিনি। তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।