মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবেও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের বসবাসরত প্রবাসীদের সেবায় অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি। করোনার আঘাতে বিপর্যস্ত প্রবাসীদের সেবায় নিয়োজিত রয়েছে সংগঠনটি। এন্টিবডি পরীক্ষা, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ জীবাণুনাশক বিভিন্ন সুরক্ষাসামগ্রী সুরক্ষা সামগ্রী বিতরণ, কবর ও ফিউনারেল প্রদানসহ প্রভৃতি সেবা নিয়ে অদ্যাবধি পাশে রয়েছে সংগঠনটি। এছাড়াও মরণঘাতি এ ভাইরাস মোকাবেলায় মাসব্যাপী বিনামূল্যে  বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি। এরই অংশ হিসেবে গত ২৫ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুম্মা সংগঠনের উদ্যোগে করোনা সুরক্ষা সামগ্রী হিসেবে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও কলম বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সমিতি ইউএসএ ইনকের উপদেষ্টা ও সাবেক সভাপতি এবং এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আজিমুর রহমান বোরহান, এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মাসুদুল হক ছানু, এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মোস্তফা কামাল, বাংলাদেশ সোসাইটির ইউএসএ ইনকের নির্বাচন কমিশনার আনোয়ার হোসেন, বিয়ানীবাজার সমিতি ইউএসএ ইনকের প্রচার সম্পাদক জাকির হোসেন, বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাফেলো ইনকের আহবায়ক আব্দুল আহাদ, সদস্য সচিব মাছুম আহমদসহ ব্যাফেলোতে বসবাসরত বিয়ানীবাজারের বিশিষ্টজনরা।

অনুষ্ঠানে বিয়ানীবাজারবাসীসহ প্রবাসী কমিউনিটির সেবায় বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির অঙ্গিকারবদ্ধ উল্লেখ করে সমিতির দায়িত্বশীলরা বলেন, বিয়ানীবাজার সমিতি করোনাকালীন এই দূর্যোগে প্রবাসীদের পাশে ছিল, আছে এবং আগামীতেও থাকবে। আমরা করোনা দূর্যোগে শুরু থেকেই চিকিৎসাহীনদের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা, ত্রাণ সামগ্রী বিতরণ, সুরক্ষা সামগ্রী বিতরণ, কবর ও ফিউনারেল সাহায্য প্রদানসহ বিভিন্নভাবে মানুষে সেবায় নিয়োজিত রয়েছি। বিয়ানীবাজারবাসীসহ প্রবাসী কমিউনিটির যেকোন সাহায্যার্থে কাজ করতে পারাটাই আমাদের জন্য সন্তুষ্টি।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-