মৌলভীবাজার জেলার বড়লেখায় প্রথম ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আজ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) তাঁরা অনলাইনে সংশ্লিষ্ট কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, আওয়ামী লীগ নেতা দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজির উদ্দিন ও তাঁর ছেলে ছাত্রলীগ নেতা মাসুম আহমদ হাসান।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, আন্জুমানে আল ইসলাহ নেতা ও মাস্টার সামছুল ইসলাম এবং জমিয়ত নেতা মাওঃ আবিদুর রহমান।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেত্রী রাহেনা বেগম হাসনা।

এদিকে বিএনপি পূর্ব থেকেই নির্বাচন বয়কট করে আসলেও জামায়াতের প্রার্থী সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ এমদাদুল ইসলাম বড়লেখা উন্নয়ন ফোরামের ব্যানারে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ব্যাপকভাবে প্রচারণা চালাচ্ছিলেন। গতকাল জামায়াতের কেন্দ্রীয় সাংগঠনিক সিদ্ধান্তের ভিত্তিতে মোঃ এমদাদুল ইসলামও উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী না হওয়ার ঘোষণা করে নির্বাচন বয়কট করেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এজন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে আওয়ামী লীগেরই ৪ প্রার্থীর মধ্যে নির্বাচনী খেলা দেখতে হবে।

বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার দীপক কুমার রায় সাংবাদিকদের জানান, উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।