বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।

বুধবার (০৯ আগস্ট) সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বড়লেখা উপজেলাসহ সারাদেশের ১২৩টি উপজেলা ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন।

বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্স অনুষ্ঠান সরাসরি দেখার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিকতা শেষে বড়লেখা উপজেলার ৮০টি ভূমি ও গৃহহীন পরিবারের হাতে ঘরসহ জমির দলিল হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে বড়লেখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইউএনও (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর হোসাইন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার, উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, সদর ইউপি চেয়ারম্যান ছালেহ আহমদ জুয়েল।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস, বড়লেখা প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, জনস্বাস্থ্য প্রকৌশলী মঈন উদ্দিন, সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম, ডিজিএম সুহেল রানা চৌধুরী, সাংবাদিক লিটন শরিফ প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারা দেশের ন্যায় বড়লেখা উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনবার্সনের লক্ষ্যে সর্বশেষ হালনাগাদকৃত ‘ক’ শ্রেণীর ৪৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ১ম পর্যায়ে ৫০টি, ২য় পর্যায়ে ১৫০টি, ৩য় পর্যায়ে ৭০টি এবং ৪র্থ পর্যায়ের ১ম ধাপে ৮৫ টিসহ মোট ৩৫৫টি পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়। এছাড়া বুধবার আরও ৮০টি পরিবারকে গৃহ হস্তান্তরের মাধ্যমে বড়লেখা উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়।